thereport24.com
ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১,  ১৫ জিলহজ ১৪৪৫

রিজার্ভ ডেতে ফাইনাল না হলে  চ্যাম্পিয়ন  গুজরাট

২০২৩ মে ২৯ ১২:১২:১৪
রিজার্ভ ডেতে ফাইনাল না হলে  চ্যাম্পিয়ন  গুজরাট

দ্য রিপোর্ট ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরের পর্দা রোববার (২৮ মে) রাতেই নামার কথা ছিল। আর উদযাপনের প্রস্তুতি নিয়েই মাঠে এসেছিলেন সমর্থকরা। কিন্তু বেরসিক বৃষ্টিতে সবটাই পণ্ড হয়েছে। এতে করে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চেন্নাই ও গুজরাটের মধ্যকার ফাইনাল রিজার্ভ ডে’তে গড়িয়েছে। এখন প্রশ্ন উঠেছে, এদিনও যদি ফাইনাল ম্যাচ মাঠে না গড়ায়, তাহলে কি হবে; কারাই বা চ্যাম্পিয়নের খেতাব জিতবে?

সোমবার একই মাঠে চেন্নাই এবং গুজরাটের মধ্যকার ফাইনাল ম্যাচটি হবার কথা রয়েছে। তবে আজও যদি খেলা মাঠে না গড়ায়, তাহলে আইপিএলের নির্ধারিত নিয়ম অনুযায়ীই এবারের আসরের চ্যাম্পিয়ন ঠিক করা হবে।

স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচ শুরু হবে। তবে বৃষ্টির বাগড়ায় নির্ধারিত সময়ে খেলা শুরু না হলে কমপক্ষে রাত ১১টা ৫৬ মিনিট পর্যন্ত কাট অফ টাইম হবে। আর এ সময়ের মধ্যে দুই দল পাঁচ ওভার পেতে পারে।

কাট অফ সময়ের পর বৃষ্টি চলতে থাকলে সুপার ওভারে ম্যাচ মাঠে গড়াবে। সুপার ওভারের জন্য সময় না থাকলে গ্রুপ পর্বের পয়েন্টের ভিত্তিতে চ্যাম্পিয়ন দল নির্ধারিত হবে।

পয়েন্ট টেবিলের দিকে তাকালে দেখা যায়, ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল গুজরাট। আর ১৭ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে চেন্নাই। তাই আজও ম্যাচের একটি বলও মাঠে না গড়ালে চ্যাম্পিয়ন হবে গুজরাট।

এদিকে ভারতীয় গণমাধ্যমে স্থানীয় আবহাওয়া অফিসের বরাতে বলা হয়েছে, আজও আহমেদাবাদে ঝোড়ো বাতাস এবং বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তাই এখন দেখার বিষয়, ফাইনালের শেষ সিদ্ধান্ত প্রকৃতিই নেয় কি না।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর