thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১,  ৯ মহররম 1446

ভারতে  ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৮৮,আহত দুই  বাংলাদেশি

২০২৩ জুন ০৩ ১৮:০৭:০৮
ভারতে  ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৮৮,আহত দুই  বাংলাদেশি

দ্য রিপোর্ট ডেস্ক:ভারতের উড়িষ্যা রাজ্যের বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৮৮ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ৯০০ জন। আহতদের মধ্যে এখন পর্যন্ত দুইজন বাংলাদেশির খোঁজ পাওয়া গেছে। তাদের কটক মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বালেশ্বরের ফকির মোহন মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের অর্থোপেডিকস ডিপার্মেন্টের অ্যাসোসিয়েট প্রফেসর টি সুরেশ কুমার গুপ্ত বলেন, আমাদের হাসপাতালে আহত দুইজন বাংলাদেশি পুরুষকে আনা হয়েছিল। তাদের অবস্থা খুবই গুরুতর ছিল। তারা কথা বলার মতো অবস্থায় ছিলেন না। তারা ঠিকমতো তাদের নাম পরিচয়ও বলে পারছিলেন না। তবে তারা শুরু জানাতে পেরেছেন যে তারা বাংলাদেশি।

তিনি আরও বলেন, উন্নত চিকিৎসার জন্য তাদের কটক মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনাকবলিত ট্রেনটিতে আরও বাংলাদেশি থাকতে পারে বলে জানা গেছে। চিকিৎসার জন্য অনেক বাংলাদেশি যাত্রী এই ট্রেনে কলকাতা থেকে চেন্নাই যাতায়াত করেন। এ কারণে উপহাইকমিশন দুর্ঘটনাবিষয়ক তথ্য জানতে বাংলাদেশিদের জন্য একটি হটলাইন (+৯১৯০৩৮৩৫৩৫৩৩ হোয়াটসঅ্যাপ) নম্বর দিয়েছে।

কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন শুক্রবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হটলাইনের কথা জানায়।

বালেশ্বরে দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজে ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনাবাহিনীও মোতায়েন করা হয়েছে। ভারতীয় সেনাবাহিনীর কর্নেল এসকে দত্ত জানান, সেনাবাহিনী গতকাল রাত থেকে ত্রাণ ও উদ্ধারকাজে নিয়োজিত রয়েছে এবং কলকাতা থেকে আরও সেনা সদস্যকে ডাকা হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘটনাস্থল পরিদর্শনে যাবেন বলে জানা গেছে। এছাড়াও তামিলনাড়ুর মন্ত্রী উদয়নিধি, শিব শঙ্কর ও আনবিল মহেশ ঘটনাস্থল পরিদর্শনে রওনা হয়েছেন।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর