thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১,  ১৭ মহররম 1446

সাকিব-তামিমদের জন্য মনোবিদ নিয়ে এসেছেন  হাথুরুসিংহে

২০২৩ জুন ০৪ ১৬:৪৫:২৩
সাকিব-তামিমদের জন্য মনোবিদ নিয়ে এসেছেন  হাথুরুসিংহে

দ্য রিপোর্ট প্রতিবেদক:আধুনিক ক্রিকেটে এখন অনেক কিছুই বদলে গেছে। শুধু কোচিংয়েই সব থেমে থাকছে না। ডাটা নির্ভরতা, ক্রিকেটারদের মানসিক অবস্থাও এখন বেশ গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশ জাতীয় দলেও সাকিব-তামিমদের জন্য এসবের প্রয়োজনীয়তা দেখেছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

আগামী ১৪ জুন থেকে শুরু হবে আফগানিস্তান সিরিজ। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে একমাত্র টেস্ট ম্যাচ। এরপর সিলেট ও চট্টগ্রামে হবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। আসন্ন এই দ্বিপাক্ষিক সিরিজকে সামনে রেখে ছুটি কাটিয়ে দেশে ফিরেছেন টাইগার কোচ।

শনিবার (৩ মে) রাতে বাংলাদেশে ফেরার সময় ক্রিকেটারদের জন্য মনোবিদও নিয়ে এসেছেন লঙ্কান কোচ হাথুরুসিংহে। রোববার দুপুরে হোম ওব ক্রিকেটে অনুশীলন শুরু হওয়ার আগেই তাকে নিয়ে মাঠে এসেছেন হাথুরু। জাতীয় দলের সঙ্গে কাজ করতে যাওয়া মনোবিদের নাম অ্যালান ব্রাউন।

ব্রাউন অবশ্য ঠিক মনোবিদ নন, মাইন্ড ট্রেনার। বিশ্বকাপের বছরে ক্রিকেটারদের মানসিক শক্তি বাড়ানোর কাজ করবেন তিনি। এ দফায় দুই সপ্তাহ ঢাকায় থাকবেন এই ট্রেনার। শুধু ক্রিকেটারই নয়, কাজ করবেন জাতীয় দল সংশ্লিষ্ট কোচ, ম্যানেজম্যান্টের সদস্যদের সঙ্গে।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর