thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১,  ১৭ মহররম 1446

সৌদির বিশাল প্রস্তাবের পরে মিয়ামিতে যে কারনে মেসি

২০২৩ জুন ০৮ ১৯:২৯:২২
সৌদির বিশাল প্রস্তাবের পরে মিয়ামিতে যে কারনে মেসি

দ্য রিপোর্ট ডেস্ক:গুঞ্জন ছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে সৌদি আরবের ক্লাব আল-হিলালে পাড়ি জমাবেন আর্জেন্টাইন মহারথী লিওনেল মেসি। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে শেষপর্যন্ত যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে নিজের যোগদানের খবর নিশ্চিত করেছেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

সৌদি ক্লাব আল-হিলাল মেসিকে তাদের দলে ভেড়ানোর জন্য শুরুতে প্রতি মৌসুমে ৫০০ মিলিয়ন ইউরো প্রস্তাব দিয়েছিল। পরবর্তীতে সেটি তারা বাড়িয়ে ১ বিলিয়ন করে। সবশেষ মেসিকে দলে ভেড়াতে তারা প্রস্তাব করেছিল ১.৬ বিলিয়ন ইউরো।

তবে আল-হিলালের প্রস্তাবিত বেতনের চেয়েও অনেক কম বেতনে ইন্টার মিয়ামিতে পাড়ি জমাতে যাচ্ছেন মেসি। সৌদির লোভনীয় প্রস্তাব উপেক্ষা করে তিন মৌসুমের জন্য মাত্র ১০০ মিলিয়ন ইউরো বেতনে ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন খুদে এই জাদুকর।

আর্জেন্টিনার টিভি চ্যানেল ‘টিওয়াইসি স্পোর্টস’ চুক্তির এই বিষয়টি নিশ্চিত করেছে। যদিও মেসি অথবা ক্লাব কর্তৃপক্ষের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক কোনোকিছু জানা যায়নি।

এই খবর প্রকাশের প্রেক্ষিতে স্বভাবতই মনে প্রশ্ন জাগতে পারে কেন এত কম বেতনে ইন্টার মিয়ামিতে যাচ্ছেন মেসি? যেখানে পিএসজি থেকেই মৌসুমপ্রতি ১০০ মিলিয়ন ইউরোর কাছাকাছি পেতেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে জানা যায়, ইন্টার মিয়ামির সঙ্গে মেসির যেই চুক্তি সম্পাদিত হয়েছে সেটিতে বলা হয়েছে যে খেলা ছাড়লেও তিনি চাইলে মিয়ামির অংশ কিনতে পারবেন। যেটি কিনা মেসিকে চুক্তি সম্পাদনে আগ্রহ জাগিয়েছে। সংবাদমাধ্যমগুলোতে এটাও বলা হচ্ছে যে মেসি আগে থেকেই চাচ্ছিলেন মিয়ামিতে বসবাস করতে। এটিও চুক্তি সম্পাদনের বড় নিয়ামক হিসেবে কাজ করেছে বলেও দাবি করা হয়।

এ ছাড়াও বড় একটি নিয়ামক হিসবে কাজ করেছে আসন্ন বিশ্বকাপ। ২০২৬ সালের বিশ্বকাপের আয়োজন যৌথভাবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা। আর এ কারণেই সৌদির আল-হিলালের বড় প্রস্তাব উপেক্ষা করে যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামিতে পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েছেন মেসি, এমনটাই দাবি সংবাদমাধ্যমগুলোর।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর