thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১,  ১৭ মহররম 1446

ঢাকায় অবশেষে স্বস্তির বৃষ্টি

২০২৩ জুন ০৯ ১৩:৩৭:২২
ঢাকায় অবশেষে স্বস্তির বৃষ্টি

দ্য রিপোর্ট প্রতিবেদক:কয়েকদিনের তাপপ্রবাহ আর ভ্যাপসা গরমে যখন রাজধানীসহ দেশের মানুষ অতিষ্ঠ, ঠিক তখন মিললো স্বস্তির বৃষ্টি। বৃহস্পতিবারের বৃষ্টিতে তাপমাত্রার পারদ কিছুটা গললেও স্বস্তি মেলেনি জনজীবনে। শুক্রবার সকালের বৃষ্টিতে তাপমাত্রা যেমন কমেছে, তেমনি স্বস্তি ফিরেছে নগরজীবনে।

শুক্রবার (৯ জুন) সকাল থেকেই ঢাকায় আকাশে মেঘর উপস্থিতি লক্ষ্য করা যায়। এতে আবহাওয়া শীতল হতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। ঘড়ির কাটায় সময় যখন সকাল পৌনে ১০টা ঠিক তখনই এক পশলা বৃষ্টিতে শীতল হয় রাজধানীবাসীর দেহমন। মাঝে কিছু সময় বিরতি দিয়ে বেলা ১১টায় ফের শুরু হয় ঝুম বৃষ্টি।

এ সময় রাজধানীর শাহবাগ, তেজগাঁও, মৌচাক, মালিবাগ, মগবাজার, ইস্কাটন, কারওয়ান বাজার, ফার্মগেট, গুলশান, বাড্ডা, রামপুরা, হাতিরঝিল, শ্যামলী, মহাখালীসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়।

এদিকে ঢাকা ছাড়াও দেশের ৮ বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায়; ময়মনসিংহ, সিলেট, খুলনা ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

একইসঙ্গে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এ ছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পূর্বাভাসে আরও বলা হয়, রাজশাহী, নওগাঁ, সিরাজগঞ্জ, নেত্রকোনা ও সিলেট জেলাসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা দেশের উত্তরপশ্চিমাঞ্চলে অব্যাহত থাকতে পারে

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর