thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

তিতাসের সাবেক এমডিসহ ৮ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

২০১৪ এপ্রিল ০২ ১২:৪৪:২৪
তিতাসের সাবেক এমডিসহ ৮ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

দ্য রিপোর্ট প্রতিবেদক : অবৈধভাবে গ্যাস সংযোগ দেওয়ার মাধ্যমে সরকারের কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগে তিতাস গ্যাসের সাবেক এমডিসহ ৮ জন ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে বুধবার সকাল সাড়ে ১০টা থেকে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। দুদকের উপ-পরিচালক মো. আহসান আলী তাদের জিজ্ঞাসাবাদ করছেন। এ জিজ্ঞাসাবাদ বিকেল পর্যন্ত চলবে বলে জানা গেছে।

যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন- তিতাসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আব্দুল আজিজ খান, সাবেক পরিচালক (অপারেশন) প্রকৌশলী খালিদ হাসান, মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. মজিবুল হক, প্রকৌশলী ফুয়াদুল ইসলাম, শাহিনুর আলম, উপ-মহাব্যবস্থাপক হেদায়েত উল্লাহ, মো. আব্দুল আওয়াল ও জেনারেল ম্যানেজার (জিএম) বাকি বিল্লাহ।

দুদক সূত্র জানায়, মো. আব্দুল আজিজ খান ২০০৯ সালে ব্যবস্থাপনা পরিচালক থাকাকালীন সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ঘুষের মাধ্যমে অবৈধভাবে বিভিন্ন বাসায় গ্যাস সংযোগ দেন। ২০ হাজার টাকা থেকে শুরু করে এক লাখ টাকা পর্যন্ত ঘুষ নেওয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে।

সূত্র আরও জানায়, সরকারি কোটি কোটি টাকা আত্মসাতের তথ্য অডিটে বের হলে অভিযোগটি তিতাসের পক্ষ থেকে দুদকে পাঠানো হয়। দুদক অভিযোগটি আমলে নিয়ে অনুসন্ধান শুরু করে।

(দ্য রিপোর্ট/এইচবিএস/জেএম/এজেড/এপ্রিল ০২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর