thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

ভারতের বিপক্ষে যেমন থাকতে পারে টাইগার একাদশ

২০২৩ সেপ্টেম্বর ১৫ ১১:৫৯:৫৪
ভারতের বিপক্ষে যেমন থাকতে পারে টাইগার একাদশ

দ্য রিপোর্ট প্রতিবেদক:এশিয়া কাপের এবারের আসর থেকে আগেই বিদায় নিশ্চিত হয়েছে বাংলাদেশের। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) কলোম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় নিয়মরক্ষার ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। তবে এই ম্যাচটা জয় দিয়েই রাঙাতে চায় লাল-সবুজেরা।

পারিবারিক কারণে এশিয়া কাপের মাঝপথে দেশে ফিরেছিলেন জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। দ্বিতীয় সন্তান জন্ম নেওয়ায় সুপার ফোরের শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষেই দেশে ফিরেন মুশফিকুর রহিম। তাই ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না তার। যে কারণে এই ম্যাচে নিশ্চিতভাবেই পরিবর্তন আসতে যাচ্ছে বাংলাদেশের একাদশে। মিস্টার ডিপেন্ডেবলের জায়গায় যুক্ত হবেন আরও একজন।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান ভারতের বিপক্ষে একাদশ নিয়ে কিছুটা ধারণা দিয়েছিলেন। সাকিবের ভাষায়, সবকিছু নির্ভর করছে পিচে ওপর। ধারণা করা হচ্ছে, একাদশে সুযোগ পেতে পারেন এনামুল হক বিজয়। ওপেনিংয়ে নাঈমের সঙ্গে তাকেই দেখা যেতে পারে। সেক্ষেত্রে তিনে সহ-অধিনায়ক লিটন দাস, চারে সাকিব আল হাসান এবং পাঁচে তাওহীদ হৃদয়ের দেখা মিলবে।

পেস ইউনিটের কাজ সামলাবেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ। তবে এই ম্যাচে একাদশে ফিরতে পারেন মোস্তাফিজ। ভারতের বিপক্ষে অতীত রেকর্ড বিবেচনায় দ্য ফিজকে একাদশে ভেড়ানো হতে পারে। সেক্ষেত্রে বাদ পড়বেন হাসান। এই ম্যাচে ছয়ে আফিফ হোসেনকে দেখা যেতে পারে। এ ছাড়া সাতে শামীম পাটোয়ারী এবং আটে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে দেখা যেতে পারে। সেক্ষেত্রে বাদ যাবেন আগের ম্যাচে মাঠে নামা নাসুম আহমেদ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :এনামুল হক বিজয়, নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, আফিফ হোসেন, শামীম পাটোয়ারী, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান/হাসান মাহমুদ।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর