thereport24.com
ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১,  ১৫ জিলহজ ১৪৪৫

দলীয় লোক দিয়ে গঠিত নির্বাচন কমিশন বিলুপ্ত করুন: মির্জা ফখরুল

২০২৩ সেপ্টেম্বর ১৬ ১৩:১৫:৫৩
দলীয় লোক দিয়ে গঠিত নির্বাচন কমিশন বিলুপ্ত করুন: মির্জা ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের দাবি একটাই, এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। তাই বিনীত অনুরোধ করব, এখন এই সংসদ ভেঙে দিন। দলীয় লোক দিয়ে গঠিত নির্বাচন কমিশন বিলুপ্ত করুন।

শনিবার রংপুর জেলা বিএনপি কার্যালয় প্রাঙ্গণ থেকে তারুণ্যের রোডমার্চ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

এতে সভাপতিত্ব করেন যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার বলছে তাদের অধীনে আগে নির্বাচন সুষ্ঠু হয়েছে এবারও সুষ্ঠু হবে। কিন্তু আমরা দেখেছি এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি।

বিএনপির মহাসচিব বলেন, এই আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যদি নির্বাচন করতে পারি তাহলে আমরা একটি জাতীয় সরকার গঠন করব।

তিনি বলেন, গত ১৫ বছরে পরিকল্পিতভাবে দেশের গণতন্ত্র ধ্বংস করেছে এ সরকার। বেগম খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখেছে। চিকিৎসকরা চিন্তিত তাকে নিয়ে। বেগম জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ। তারপরও তাকে বিদেশে যেতে দিচ্ছে না সরকার।

মহাসচিব বলেন, ২০১৪ এবং ২০১৮ সালে পরপর ২টি নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। তাই বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না জনগণ। বর্তমান সরকার বারবার জনগণের সাথে প্রতারণা করেছে।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, রোডমার্চ শুরু হলো। যেদিন সরকারের পতন ঘটানো হবে সে দিন রোডমার্চ শেষ হবে। সংসদ ভেঙে দিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করে, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ক্ষমতায় গেলে আন্দোলনরত দলগুলো নিয়ে জাতীয় সরকার গঠন করা হবে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর