thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১,  ৯ মহররম 1446

ডালের দাম বেড়েছে  ১০ থেকে ১৫ টাকা

২০২৩ সেপ্টেম্বর ১৬ ১৮:১৮:৩২
ডালের দাম বেড়েছে  ১০ থেকে ১৫ টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক:রাজধানীর বাজারে হঠাৎ করে বেড়েছে ডালের দাম। মসুর বড় দানা, ছোট দানা নির্বিশেষে ১০ থেকে ১৫ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে।মুগের ডালের প্রতি কেজিতে ১০ টাকা করে দাম বেড়েছে।

শনিবার ( ১৬ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁও ও রামপুরাসহ বিভিন্ন এলাকার বাজার ঘুরেএমন চিত্র পাওয়া গেছে।

রাজধানীর বাজারে মসুর বড় দানা বিক্রি হচ্ছে ১১০ টাকা কেজি; এক সপ্তাহ আগে বিক্রি হয়েছে ৯৫ থেকে ১০০ টাকা। ছোট্ট দানা বিক্রি হচ্ছে বাজার ভেদে ১৩৫ থেকে ১৪০ টাকা কেজি ; এক সপ্তাহ আগে বাজার ও ধরন ভেদে বিক্রি হয়েছে ১২৫ থেকে ১৩০ টাকা। মুগ ডাল বিক্রি হচ্ছে ১৩৫ টাকা থেকে ১৪০ টাকা; এক সপ্তাহ আগে ধরন ও বাজার ভেদে বিক্রি হয়েছে ১২৫ থেকে ১৩০ টাকা। এক সপ্তাহ আগের তুলনায় ৫ থেকে ১০ টাকা বেড়েছে ছোলা, অ্যাংকর, ডাবলি ও খেসারিডালের। একই ডাল বাজার থেকে গলির দোকানে ৫ থেকে ৭ টাকা বেশি দাম।

ট্রেডিং কর্পোরেশনের (টিসিবি) শুক্রবারের ( ১৫ সেপ্টেম্বর)পণ্যের প্রদর্শিত বাজারের মূল্য তালিকায় বড় দানা মসুর প্রতি কেজির দাম দেখানো হয়েছে ১০৫ থেকে ১১০ টাকা। ছোট্ট দানার মসুর ডালের দাম দেখানো হয়েছে ১২৫ থেকে ১৩৫ টাকা। মুগ ডালের মান ভেদে বিক্রি দেখানো হয়েছে ৯৫ থেকে ১২৫ টাকা। টিসিবি বলছে, এক বছরের ব্যবধানে বড় দানার ডালের দাম বেড়েছে ১৩ দশমিক ১৬ শতাংশ। আর মাঝারি ডালের দাম বেড়েছে সাড়ে ৪ শতাংশ। আর ছোট্ট দানার মসুর ডালের দাম বাড়েনি। কিন্তু বাজারে প্রকৃত চিত্র হচ্ছে, টিসিবির এ মূল তালিকার সঙ্গে একটু পার্থক্য রয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর