thereport24.com
ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর ২০২৩, ৫ আশ্বিন ১৪৩০,  ৫ রবিউল আউয়াল 1445

"খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে নিতে হবে"

২০২৩ সেপ্টেম্বর ১৮ ১৭:১২:০৬

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বাঁচাতে হলে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে নিতে হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে বাঁচাতে হলে এখন উন্নত চিকিৎসা দরকার। ডাক্তাররা বলেছেন দেশে সুচিকিৎসা দেওয়া সম্ভব না। আমরা অনেক দিন ধরেই তাকে বিদেশে নেওয়ার কথা বলছি। কিন্তু সরকার গুরুত্ব দিচ্ছে না। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার শ্বাসকষ্ট। রোববার মাঝরাতে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নিয়ে অক্সিজেন দিয়ে সেটা সমাধানের চেষ্টা করা হয়েছে। বর্তমানে খালেদা জিয়ার অবস্থা গুরুতর। এখন একেবারে শেষ সময় চলে এসেছে। অনতিবিলম্বে বিদেশে নেওয়া দরকার, না হলে তাকে বাঁচানো যাবে না। যদিও সিসিইউ থেকে তাকে কিছুক্ষণ আগে কেবিনে আনা হয়েছে। এতে স্বস্তির কোনো কারণ নেই, এটাকে স্থিতিশীলও বলা যাবে না। তার শারীরিক অবস্থা উঠানামা করছে।

এর আগে, এ দিন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়।বিএনপির মিডিয়া ইউংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সকালে মেডিকেল বোর্ডের পরামর্শে কেবিনে নিয়ে আসা হয়েছে। এর আগে, রোববার (১৭ সেপ্টেম্বর) রাত ২টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাকে কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়। তার সর্বশেষ শারীরিক অবস্থা পর্যালোচনায় করতে এ দিন রাত সাড়ে ১১টায় দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ড বৈঠকে বসে। বৈঠকে খালেদা জিয়াকে সিসিইউতে নেওয়ার সিদ্ধান্ত হয়।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর