thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১,  ২০ মহররম 1446

খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপির দুটি পথ ছিল:  কামরুল 

২০২৩ সেপ্টেম্বর ১৮ ১৭:১৫:৪২
খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপির দুটি পথ ছিল:  কামরুল 

দ্য রিপোর্ট প্রতিবেদক:খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপির দুটি পথ ছিল বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম।

সোমবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে একটি আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, আন্দোলনকে তীব্রতর করে খালেদা জিয়াকে মুক্ত করা অথবা বারবার আদালতের শরণাপন্ন হয়ে আদালতের মাধ্যমে তার মুক্তি নিশ্চিত করতে পারত বিএনপি। কিন্তু তারা এর কোনোটিই করেনি। এ ছাড়া রাষ্ট্রপতির কাছেও ক্ষমা ভিক্ষা চাইতে পারতেন তারা। তিনি বলেন, তারেক রহমানের নির্দেশে খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করে জেলখানায় রাখতে চায় বিএনপি। তারা যদি এমনটা না চাইতো তাহলে খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনকে তীব্র করত।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি দেশকে ধ্বংসের দিকে নিয়ে যেতে চায়। তারা বর্তমান সরকারের সব অর্জন, উন্নয়নকে নস্যাৎ করার চেষ্টা করছে। গণতন্ত্রকে হত্যা করার চেষ্টা করছে। তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে কামরুল ইসলাম বলেন, তিন মাসের কথা বলে দুই বছর থেকে যায়—এ রকম অনির্বাচিত সরকার বিএনপি চায়। কিন্তু তা আর সম্ভব নয়।

তিনি বলেন, বিএনপি গণতান্ত্রিক সরকারকে হটিয়ে দেশে আবারও অনির্বাচিত সরকার কায়েম করার ষড়যন্ত্র করছে। তাদের এই অপশক্তির বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে। এরা দেশ ও জাতির শত্রু।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর