thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১,  ১৭ মহররম 1446

আমি মোটেও নারীবিদ্বেষী নই, বিসিবিকে তানজিম সাকিব

২০২৩ সেপ্টেম্বর ১৯ ১৭:২০:০৯
আমি মোটেও নারীবিদ্বেষী নই, বিসিবিকে তানজিম সাকিব

দ্য রিপোর্ট প্রতিবেদক:এশিয়া কাপ পর্বে সুপার ফোরে বাংলাদেশের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে বল হাতে দুর্দান্ত পারফর্ম করেন পেসার তানজিম সাকিব। ম্যাচে ৮ বলে ১৪ রান করার পাশপাশি বল হাতে শুরুতেই রোহিত শর্মার উইকেট তুলে নেন তিনি। এরপর পেয়েছিলেন আরও এক উইকেট। নিজের আন্তর্জাতিক অভিষেকের পর থেকেই বেশ আলোচনায় আছেন সাকিব। কিন্তু পরে ম্যাচের পরে সাকিব আলোচনায় আসেন এক বছর আগে নিজের ফেসবুক একাউন্টে নারীদের নিয়ে করা একটি পোস্টের কারণে।

এর জেরে তাকে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছে। বিষয়টি পরে খতিয়ে দেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। বোর্ডের সঙ্গে আলোচনায় সাকিব বিসিবিকে জানিয়েছেন, তিনি মোটেও নারীবিদ্বেষী নন। এমনকি কাউকে আঘাত করার জন্য ওই পোস্ট দেননি বলেও জানান তিনি।

ফেসবুকে কয়েকদিন ধরে ঘুরে বেড়াচ্ছে কয়েক বছর আগে দেয়া সাকিবের কয়েকটি ফেসবুক পোস্টের স্ক্রিনশট। তখন থেকেই ২০ বছর বয়সী তরুণ এই পেসারের পোস্ট নিয়ে শুরু হয় তুমুল বিতর্ক।

উল্লেখ্য, গত বছর দেয়া একটি ফেসবুক পোস্টে সাকিব লিখেছিলেন, "স্ত্রী চাকরি করলে স্বামীর হক আদায় হয় না, স্ত্রী চাকরি করলে সন্তানের হক আদায় হয় না, স্ত্রী চাকরি করলে তার কমনীয়তা নষ্ট হয়, স্ত্রী চাকরি করলে পরিবার ধ্বংস হয়, স্ত্রী চাকরি করলে পর্দা নষ্ট হয়, স্ত্রী চাকরি করলে সমাজ নষ্ট হয়।"

এছাড়াও অন্য একটি পোস্টে সাকিব বলেন, "ভার্সিটির ফ্রি মিক্সিং আড্ডায় অভ্যস্ত মেয়েকে বিয়ে করলে আর যাই হোক, নিজের সন্তানের জন্য একজন লজ্জাশীলা মা দিতে পারবেন না।"

সাকিবের এসব পোস্ট সকলের মাঝেই শুরু হয় তীব্র সমালোচনা। পরবর্তীতে বিষয়টি খতিয়ে দেখার কথা জানান বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনূস।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর