thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলহজ ১৪৪৫

টিসিবি ১ কোটি ৪৫ লিটার সয়াবিন ও রাইস ব্রান্ড তেল কিনবে

২০২৩ সেপ্টেম্বর ১৯ ২০:৩১:৫৫
টিসিবি ১ কোটি ৪৫ লিটার সয়াবিন ও রাইস ব্রান্ড তেল কিনবে

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য ১ কোটি ৪৫ লাখ লিটার সয়াবিন তেল ও রাইস ব্রান্ড তেল কিনবে সরকার। চলতি অর্থবছর উন্মুক্ত দরপত্রের মাধ্যমে এ লটের তেল কিনতে এ সংক্রান্ত বাণিজ্য মন্ত্রণালয়ের প্রস্তাব সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় অনুমোদন জন্য উপস্থাপন করা হবে। দুই প্রস্তাবে সরকারের খরচ হবে ২৩১ কোটি ৫৯ লাখ টাকা।

আগামীকাল (বুধবার) ক্রয় সংক্রান্ত মন্ত্রি সভায় সভাপতিত্ব্ করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল । বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়ার সচিব তপন কান্তি ঘোষ স্বাক্ষরিত দুইটি প্রস্তাবে বলা হয়েছে ৫০,০০,০০০ লিটার সয়াবিন তেল মজুমদার প্রডাক্ট লিঃ টিসিবিকে সরবরাহ করবে। এতে খরচ হবে ৭৯ কোটি ৫০ লাখ টাকা।

আর ১৫,০০,০০০ লিটার রাইস ব্রান্ড তেল কিনতে খরচ হবে ২৩ কোটি ৮৫ লাখ টাকা। এম আর টি এগ্রো প্রডাক্ট লিঃ টিসিবিকে সরবরাহ এ তেল সরবরাহ করবে। দুই পেট বোতলের লিটার খরচ পড়বে ১৫৯ টাকা। এছাড়া সিটি এডিবল ওয়েল লিমিটিড ৮০,০০,০০০ লিটার সয়াবিন তেল টিসিবিকে সরবরাহ করবে। প্রস্তাবটি টিসিবির খরচ হবে ১২৮ কোটি ২৪ লাখ টাকা। দুই পেট বোতলের দাম পড়বে ১৬০ দশমিক ৩০ টাকা ।

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর