thereport24.com
ঢাকা, শুক্রবার, ৮ ডিসেম্বর ২০২৩, ২৪ অগ্রহায়ণ ১৪৩০,  ২৫ জমাদিউল আউয়াল 1445

রাজধানীতে আজ আবারও মুখোমুখি হচ্ছে আওয়ামী লীগ ও বিএনপি

২০২৩ সেপ্টেম্বর ২৫ ১১:৪৫:১৭
রাজধানীতে আজ আবারও মুখোমুখি হচ্ছে আওয়ামী লীগ ও বিএনপি

দ্য রিপোর্ট প্রতিবেদক:রাজধানীতে আবারও মুখোমুখি হচ্ছে আওয়ামী লীগ ও বিএনপি। কয়েক দিন বিরতির পর আজ সোমবার একই সময়ে সমাবেশ করবে দল দুটি। এ নিয়ে জনমনে কিছুটা উদ্বেগ-উৎকণ্ঠা ছড়িয়েছে। তবে দু’পক্ষই শান্তিপূর্ণভাবে সমাবেশ করার কথা জানিয়েছে।

সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনের অংশ হিসেবে বিএনপি গত ১৮ সেপ্টেম্বর সারাদেশে রোডমার্চ, সমাবেশসহ টানা ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করে। ১৯ সেপ্টেম্বর এই কর্মসূচি শুরু হয়েছে। বিএনপি কর্মসূচি ঘোষণার পরদিন যৌথ সভা করে আন্দোলন রাজনৈতিকভাব প্রতিহত করতে দেশের বিভিন্ন স্থানে শান্তি, উন্নয়ন সমাবেশসহ আট দিনের কর্মসূচি ঘোষণা করে মাঠে নামে আওয়ামী লীগ।

বিএনপির দুটি সমাবেশ

আজ ঢাকায় দুটি সমাবেশ করবে বিএনপি। ঢাকা জেলা বিএনপির উদ্যোগে আমিনবাজারে দুপুর ১২টায় এবং ঢাকা দক্ষিণ বিএনপির উদ্যোগে ধোলাইখাল মোড়ে বিকেল ৩টায় সমাবেশ হবে। ধোলাইখালে সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। আমিনবাজারের সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বেগম সেলিমা রহমান উপস্থিত থাকবেন।

দলের নেতারা জানান, পুরান ঢাকায় নেতাকর্মীকে আরও বেশি সুসংহত করার জন্য কর্মসূচির আয়োজন করা হয়েছে। দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ বলেন, ধোলাইখালে সমাবেশে নেতাকর্মী উপস্থিতির রেকর্ড হবে।

আওয়ামী লীগের শোডাউনের প্রস্তুতি

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে আজ বিকেল ৩টায় উত্তরা থানার আজমপুরে শান্তি ও উন্নয়ন সমাবেশ হবে। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ব্যানারে একই সময় যাত্রাবাড়ী মোড়সংলগ্ন শহীদ ফারুক সড়কে সমাবেশ হবে।

বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্য এবং দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা বক্তব্য দেবেন।

শান্তি সমাবেশ ছাড়াও বিএনপির আন্দোলন-কর্মসূচিকে ঘিরে সম্ভাব্য সন্ত্রাস-নৈরাজ্য ঠেকাতে সর্বত্র সতর্ক অবস্থানে থাকবেন নেতাকর্মীরা।

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর