thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

সোনালী ব্যাংকের কর্মচারীসহ ২ জনের দুর্নীতি অনুসন্ধানে দুদক

২০১৪ এপ্রিল ০২ ১৮:২৬:২০
সোনালী ব্যাংকের কর্মচারীসহ ২ জনের দুর্নীতি অনুসন্ধানে দুদক

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের টাইপিস্টসহ দুই জনের বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় থেকে সম্প্রতি কমিশনের নিয়মিত বৈঠকে এ দুটি অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যেই কমিশন থেকে রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালককে অভিযোগ দুটি অনুসন্ধান করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। দুদক সূত্র দ্য রিপোর্টকে এ সব তথ্য নিশ্চিত করেছে।

অভিযুক্তরা হলেন- সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের টাইপিস্ট মো. রুহুল আমিন ও রাজশাহী সিটি করপোরেশনের হিসাব রক্ষণ কর্মকর্তা মো. আব্দুর রশিদ।

এ ছাড়া রংপুরের কাউনিয়ার উপ-সহকারী প্রকৌশলী মো. বশির উদ্দিন সরকারসহ অন্যান্যের বিরুদ্ধে পাঁচ লাখ ৫৪ হাজার ৪০০ টাকা আত্মসাতের অভিযোগটিও অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে কমিশন সূত্রে জানা গেছে।

দুদক সূত্র জানায়, অভিযোগের প্রাথমিক সত্যতা যাচাই করে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুর্নীতি দমন কমিশন বিধিমালা, ২০০৭ অনুসারে অভিযোগ অনুসন্ধানে পৃথক পৃথক অনুসন্ধানকারী ও তদারককারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালককে অনুসন্ধানপূর্বক এ অভিযোগের প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এইচবিএস/এনডিএস/এনআই/এপ্রিল ০২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর