thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বরিশালে শান্তিপূর্ণ হরতাল

২০১৩ নভেম্বর ১৩ ১০:১৬:০২
বরিশালে শান্তিপূর্ণ হরতাল

বরিশাল সংবাদ : ৮৪ ঘণ্টা হরতালের শেষদিন বরিশালে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। শহরের কোথাও পিকেটিং না হলেও অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোন যানবাহন চলাচল করছে না।

হরতালের সমর্থনে জেলা ও মহানগর বিএনপি পৃথক দুটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে নগরীতে। লঞ্চ চলাচল স্বাভাবিক আছে। অধিকাংশ দোকান-পাট বন্ধ। তবে অফিস-আদালত ও স্কুল-কলেজ খোলা আছে।

বুধবার সকাল ৭টায় ১৮ দলের বিভাগীয় সমন্বয়ক ও মহানগর বিএনপির সভাপতি সংসদ সদস্য মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে নাজিরের পুল থেকে একটি মিছিল বের হয়ে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কে (সদর রোডে) সমাবেশ করে। অপরদিকে দক্ষিণ জেলা বিএনপিও নগরীতে একটি মিছিল বের করে।

সমাবেশে মজিবর রহমান সরোয়ার বলেন, ‘সরকার মুখে এক আর অন্তরে আরেক। একদিকে সংলাপের কথা বলে অপরদিকে আমাদের নেতাকর্মীদের আটক করে।’

এসময় তিনি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি উদ্দেশ্য করে বলেন, ‘এই সরকার অবৈধ, তাই সরকারের অযৌক্তিক হুকুম পালন করে বিরাগভাজন হবেন না। জনগণ বিএনপি ব্যতীত নির্বাচন কোনমতেই হতে দেবে না।’

এসময় আরো বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি সিটি মেয়র মো. আহসান হাবিব কামাল, উত্তর জেলা বিএনপির সভাপতি সাংসদ মেজবা উদ্দিন ফরহাদ, সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, সাবেক সাংসদ আবুল হোসেন খানসহ ১৮ দলীয় জোটের নেতারা।

নগরীতে আইনশৃঙ্খলা রক্ষায় সাতশ পুলিশের পাশাপাশি আর্মড পুলিশ ব্যাটেলিয়ান ও র‌্যাবের টহল দল রয়েছে।

(দিরিপোর্ট২৪/বিএস/এমসি/জেএম/নভেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর