thereport24.com
ঢাকা, রবিবার, ৩ মার্চ 24, ২০ ফাল্গুন ১৪৩০,  ২২ শাবান 1445

সাকিবকে নিয়ে রনি তালুকদারের পোস্ট

২০২৩ নভেম্বর ২৭ ১২:৪৭:৪৭
সাকিবকে নিয়ে রনি তালুকদারের পোস্ট

দ্য রিপোর্ট প্রতিবেদক:আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। তিন আসন থেকে মনোনয়নপত্র কেনা সাকিব তার নিজের জন্মস্থান মাগুরা-১ আসন থেকে নৌকার টিকিট পেয়েছেন।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ২৯৮ আসনে চূড়ান্ত প্রার্থী ঘোষণার সময় মাগুরা-১ আসনে সাকিবের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে নাম জড়ালেন সাকিব। এবার সাকিবকে মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন জাতীয় দলের আরেক ক্রিকেটার রনি তালুকদার।

নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে সাকিবকে নিয়ে রনি লেখেন, ‘আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসান ভাইকে সংসদ সদস্য হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ হতে মনোনীত করায় এই দেশের উন্নয়নের রূপকার জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আমাদের প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি রইলো অসংখ্য ধন্যবাদ এবং ভালবাসা।’

ক্রিকেটের মতো দেশের উন্নয়নেও সাকিব বড় ভূমিকা রাখবেন বলে বিশ্বাস করেন রনি তালুকদার। তিনি আরও লেখেন, ‘বাংলাদেশ ক্রিকেটের মতোই তিনি দেশের উন্নয়ন এবং মানুষের সেবায় নিজেকে উজাড় করে দেবেন। মাননীয় প্রধানমন্ত্রীর হাতে গড়া আধুনিক, ডিজিটালাইজড এবং সমৃদ্ধশালীর পথে এই দেশকে আরও এগিয়ে নিয়ে যাবেন আমাদের সকলের প্রিয় সাকিব আল হাসান।’

গত ১৮ নভেম্বর থেকে নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছিল আওয়ামী লীগ। সেখানে ৩ হাজার ৩৬২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। যার মধ্যে ২৯৮ আসনে চূড়ান্ত প্রার্থী দিয়েছে ক্ষমতাসীন দলটি।

তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

এ ছাড়া সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর