thereport24.com
ঢাকা, সোমবার, ৪ মার্চ 24, ২১ ফাল্গুন ১৪৩০,  ২৩ শাবান 1445

নমিনেশন দেওয়া হলেও জোটের সঙ্গে সমন্বয়: তথ্যমন্ত্রী 

২০২৩ নভেম্বর ২৭ ১৭:৪০:২৯
নমিনেশন দেওয়া হলেও জোটের সঙ্গে সমন্বয়: তথ্যমন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ২৯৮ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হলেও জোটের সঙ্গে তা সমন্বয় করা হবে।

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের এই কথা জানান তিনি। শুধু জোটের সঙ্গেই নয়, অন্যদের সঙ্গে সমন্বয় করতে হলে সেটাও করা হবে বলে জানান মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, ২০০৮ সালেও আমরা জোটবদ্ধভাবে নির্বাচন করেছিলাম। তখনো কিন্তু প্রায় ৩০০ আসনে নমিনেশন দেওয়া হয়েছিল। পরে মহাজোটের মধ্যে সমন্বয় করা হয়। গতবারও প্রায় সব আসনে নমিনেশন দিয়ে পরে জোটের সঙ্গে সমন্বয় করা হয়েছিল। এবারও প্রায় সব আসনে নমিনেশন দেওয়া হয়েছে। আমরা প্রথমেই বলেছি জোটবদ্ধ নির্বাচন করব। সেটি আমাদের দলের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছিল। নমিনেশন দিলেও জোটের সঙ্গে সমন্বয় করা হবে। তিনি আরও বলেন, আমরা ১৪ দলীয় জোটগতভাবে নির্বাচন করবো। কোন জায়গায় কীভাবে করা হবে সেটি জোটের সঙ্গে সমন্বয় করেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী বলেন, বহু রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে। বহু বিএনপি নেতা তৃণমূল বিএনপির নেতৃত্বে বা অন্যান্যভাবে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে। ভোটে জনগণের ব্যাপক অংশগ্রহণ হবে বলে আমরা আশা করছি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর