thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি 24, ১৪ ফাল্গুন ১৪৩০,  ১৭ শাবান 1445

সূচকের পতনে লেনদেন শেষ

২০২৩ নভেম্বর ২৭ ১৭:৫৫:০২
সূচকের পতনে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজারে সোমবার (২৭ নভেম্বর) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এ নিয়ে টানা দ্বিতীয় দিন সূচকের পতন হলো। সূচকের সঙ্গে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপরিবর্তিত আছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর।

ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে ৬ হাজার ২০৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৪৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ১০১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ২৯০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১৭টি কোম্পানির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত আছে ১৩৯টির।

ডিএসইতে মোট ৩৬৯ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৪৯ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৪২২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৩৮ পয়েন্ট কমে ১১ হাজার ১৫ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৪ পয়েন্ট কমে ১৩ হাজার ২৬৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৫০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১৫টি কোম্পানির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত আছে ৫৪টির। সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৩৮ লাখ ৪১ হাজার টাকার শেয়ার ও ইউনিট।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর