thereport24.com
ঢাকা, সোমবার, ৪ মার্চ 24, ২১ ফাল্গুন ১৪৩০,  ২৩ শাবান 1445

নির্বাচন বয়কটের ঘোষণা  রওশন এরশাদের

২০২৩ নভেম্বর ৩০ ০০:১০:৩৯
নির্বাচন বয়কটের ঘোষণা  রওশন এরশাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক:জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন। তিনি জানান, আসন্ন নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি ছিল তাঁর; কিন্তু জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিবের অসহযোগিতার কারণে নির্বাচন বয়কট করেছেন তিনি।

বুধবার (২৯ নভেম্বর) রাতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রওশন এরশাদ বলেন, আমি দেশ ও গণতন্ত্রের স্বার্থে ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম।

এবারও তফশিল ঘোষণাকে স্বাগত জানিয়েছি। বর্তমানে নির্বাচনে অংশগ্রহণ করার প্রস্তুতি গ্রহণ করেছিলাম। বর্তমানে নির্বাচনে অংশ গ্রহণ করার ক্ষেত্রে জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব সহযোগিতা না করার কারণে দলের পরিক্ষীত নেতাকর্মীদের মনোনয়ন প্রদান করা হয়নি। এমতাবস্থায় দলের ও নেতাদের অবমূল্যায়ন করার কারণে নির্বাচনে আমার অংশগ্রহণ করা সম্ভব নয়।
এদিকে ময়মনসিংহ- ৪ আসনে জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের আসনে প্রার্থী দিয়েছে দলটি। ফাঁকা রাখা ওই আসটিতে মনোনয়ন পেয়েছেন আবু মুসা সরকার। বুধবার (২৯ নভেম্বর) এ আসনের প্রার্থীর নাম জানিয়েছে দলটি।

জাপার যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম বলেন, ম্যাডামের জন্য রাত ৯টা পর্যন্ত অপেক্ষা করা হয়েছে। কেউ তার মনোনয়ন নিতে আসেননি। তবে বুধবার যেহেতু মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন, তাই এ আসনটি যেন খালি না থাকে, সেই জন্য ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু মুসা সরকারকে মনোনয়ন দেওয়া হয়েছে। ম্যাডাম মনোনয়ন নিলে ওনাকে প্রত্যাহার করতে বলা হবে।

এর আগে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য গত ২৭ নভেম্বর দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করছে জাতীয় পার্টি (জাপা)। ৩০০ আসনের মধ্যে ২৮৯টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে দলটি। বাকি আসনগুলোতে পরবর্তী সময়ে প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে জানানো হয়। এ সময় দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের অনুপস্থিত ছিলেন।

দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেননি। তাই সেদিন দলের প্রার্থী তালিকায় রওশন এরশাদের সংসদীয় এলাকা ময়মনসিংহ- ৪ আসনে কোনো প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।

এ বিষয়ে দলের মহাসচিব মুজিবুল হক বলেন, রওশন এরশাদ দলের প্রধান পৃষ্ঠপোষক। তিনি এখনো দলের মনোনয়নপত্র নেননি। ওনার প্রতি সম্মান দেখিয়ে ওই আসনে প্রার্থী দেওয়া হয়নি। রওশনা এরশাদ একাধিকবার বলেছেন, তার জন্য তিনটি মনোনয়নপত্র রাখতে, কিন্তু সংগ্রহ করতে লোক পাঠাননি।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর