thereport24.com
ঢাকা, সোমবার, ৪ মার্চ 24, ২১ ফাল্গুন ১৪৩০,  ২৩ শাবান 1445

বেলিংহ্যামের দিনে রিয়াল মাদ্রিদের দারুন জয়

২০২৩ নভেম্বর ৩০ ১১:৩৫:৫৭
বেলিংহ্যামের দিনে রিয়াল মাদ্রিদের দারুন জয়

দ্য রিপোর্ট ডেস্ক:বরাবরই পিছিয়ে পড়ার পর এগিয়ে যাওয়া যেন রিয়াল মাদ্রিদের গতানুগতিক কাজ। একই ঘটনা ঘটলো নাপোলির বিপক্ষেও।

শুরুতে পিছিয়ে পড়লেও কিছুক্ষণের মধ্যেই এগিয়ে গেল তারা। নাপোলি আবার সমতায় ফিরলেও তা ধরে রাখতে পারেনি। দারুণ সব আক্রমণে জয় নিয়ে মাঠ ছাড়লো কার্লো আনচেলত্তির দল।

গতকাল রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘সি’ গ্রপের ম্যাচে নাপোলিকে ৪-২ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। টানা পাঁচ জয়ে গ্রুপের শীর্ষস্থান দখল করেছে তারা। শুরুতেই নাপোলি এগিয়ে যায় জিওভানি সিমিওনের গোলে। পরবর্তীতে গোল করে রিয়ালকে সমতায় ফেরান রদ্রিগো। কিছুক্ষণ পর তাদের এগিয়ে নিয়ে জুড বেলিংহ্যাম গড়েন রেকর্ডও। রিয়ালের জার্সিতে প্রথম ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম চার ম্যাচে ৪ গোল তার।

বিরতির পর সমতায় ফেরে নাপোলি; আন্দ্রে ফ্রাঙ্ক জাম্বোর গোলে। শেষদিকে এসে রিয়ালকে আবারও এগিয়ে নেন আর্জেন্টাইন নিকো পাস। পরে আরও একটি গোল করে জয় নিশ্চিত করেন হোসেলু।

সান্তিয়াগো বার্নাব্যুতে নবম মিনিটেই এগিয়ে যায় নাপোলি। জিওভান্নি দি লরেন্সোর বাড়ানো বল আলতো স্পর্শে জালে পাঠান জিওভানি। দুই মিনিট পর রিয়ালকে সমতায় ফেরান রদ্রিগো। ব্রাহিম দিয়াসের বাড়ানো বল বক্সে টেনে নিয়ে দারুণ শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। দশ মিনিট পর দলকে এগিয়ে নেন বেলিংহ্যাম। আলাবার বাড়ানো থ্রু বল বক্স থেকে হেডে লক্ষ্যভেদ করেন ছন্দে থাকা এই মিডফিল্ডার।

বিরতির পর সমতা টানে নাপোলি। জাম্বো আনগিসার প্রথম শট সেবায়োস ফিরিয়ে দিলেও ফিরতি শটে লক্ষ্যভেদ করতে ভুলেননি ক্যামেরুনের মিডফিল্ডার। ৮৪তম মিনিটে রিয়ালকে আবারও এগিয়ে নেন নিকো পাস। রুডিগারের পাস থেকে দারুণ এক শটে অনেক দূর থেকে লক্ষ্যভেদ করেন তিনি। রিয়ালের জার্সিতে এটিই প্রথম গোল আর্জেন্টাইন এই তরুণের। যোগ করা সময়ে শেষ পেরেকটি ঠুকে দিয়ে জয় নিশ্চিত করেন হোসেলু।

পাঁচ ম্যাচের পাঁচটিতেই জয় পেয়ে ১৫ পয়েন্ট নিতে গ্রুপের শীর্ষে রিয়াল। ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে নাপোলি। অন্য ম্যাচে ইউনিয়ন বার্লিনের সঙ্গে ১-১ ড্র করা ব্রাগা ৪ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর