thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১,  ৯ মহররম 1446

২৪ ঘণ্টার ব্যবধানে বিএনপির  পাঁচ নেতাকে বহিষ্কার 

২০২৩ ডিসেম্বর ০১ ২০:২৮:৫৭
২৪ ঘণ্টার ব্যবধানে বিএনপির  পাঁচ নেতাকে বহিষ্কার 

দ্য রিপোর্ট প্রতিবেদক:শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ২৪ ঘণ্টার ব্যবধানে কেন্দ্রীয় দুই নেতাসহ পাঁচ নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।

সবশেষ শুক্রবার (১ ডিসেম্বর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আব্দুল মতিনকে সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো গেছে। বহিষ্কৃতরা হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ শহীদ সারোয়ার, শেরপুর জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক জায়েদুর রশিদ শ্যামল ও সদস্য অ্যাড. মো. আব্দুল্লাহ।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) হয়ে প্রার্থী হওয়ায় আব্দুল মতিনকে বহিষ্কার করা হয়েছে। শাহ শহিদ সারোয়ারকে বহিষ্কারের কারণ ময়মনসিংহ-২ (ফুলপুর, তারাকান্দা) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হওয়ায়।

এ ছাড়া সবচেয়ে আলোচিত শাহজাহান ওমরকে নৌকার প্রার্থী হওয়ায় বহিষ্কার করা হয়েছে। নাশকতার একটি মামলায় বুধবার (২৯ নভেম্বর) বিকেলে জামিনে মুক্তি পান শাহজাহান ওমর। এরপরেই ঝালকাঠি-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন তিনি। এ ছাড়া বাকি দুজনকে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কার করা হলেও প্রকৃত কারণ জানা যায়নি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর