thereport24.com
ঢাকা, সোমবার, ৪ মার্চ 24, ২১ ফাল্গুন ১৪৩০,  ২৩ শাবান 1445

নারীদের আইপিএলের ড্রাফটে দুই বাংলাদেশী

২০২৩ ডিসেম্বর ০৩ ০৯:৪১:২৭
নারীদের আইপিএলের ড্রাফটে দুই বাংলাদেশী

দ্য রিপোর্ট ডেস্ক:নারীদের আইপিএলের দ্বিতীয় আসর আগামী বছরে শুরু হতে যাচ্ছে। তবে এর আগে আগামী ৯ ডিসেম্বর হবে নিলাম। এই নিলামের ড্রাফটে বাংলাদেশের দুই ক্রিকেটার মারুফা আকতার ও রাবেয়া খান নাম লিখিয়েছেন। এই ড্রাফট থেকে মোট ১৬৫ জন ক্রিকেটার নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাবেন।

আসন্ন এই নিলামে ১৬৫ ক্রিকেটারের জন্যে পাঁচ ফ্র্যাঞ্চাইজির মাত্র ৩০টি স্লট খালি আছে। সেখানে বিদেশি ক্রিকেটারদের জন্য ৯টি স্লট রাখা হয়েছে। এর মধ্যে ১৬৫ জনের মধ্যে ১০৪ জন ভারতীয় ক্রিকেটার থাকবেন।

এদিকে এবার নিলামে প্রথম সেটের ভিত্তিমূল্য ৫০ লাখ ভারতীয় রুপি ধরা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার ডিয়েন্দ্রা ডটিন এবং অস্ট্রেলিয়ার কিম গার্থ এই সেটের জন্য নিবন্ধিত হয়েছেন। এ ছাড়া দ্বিতীয় সেটের বেস মূল্য ৪০ লাখ ভারতীয় রুপি এবং তৃতীয় সেটের বেস মূল্য ৩০ লাখ ভারতীয় রুপি।

সর্বোচ্চ স্লট খালি আছে গুজরাট জায়েন্টসের। ১০টি স্লট পূরণে তারা ৫ দশমিক ৯৫ কোটি ভারতীয় রুপি খরচ করতে পারবে। এরপর ৭টি স্লট পূরণ করতে সর্বোচ্চ ৩ দশমিক ৩৫ কোটি রুপি খরচ করতে পারবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর। পাঁচটি স্লট বাকি রয়েছে ইউপি ওয়ারিয়র্সের। তাদের হাতে রয়েছে ৪ কোটি রুপি।

চলতি বছরে দারুণ পারফর্ম করেছেন পেসার মারুফা। ভারতের বিপক্ষে তিন ওয়ানডেতে নিয়েছিলেন ৭ উইকেট। তবে এশিয়ান্স গেমস ও পাকিস্তানের বিপক্ষে কিছুটা নিষ্প্রভ ছিলেন ডানহাতি এই পেসার।

ড্রাফটে নাম লেখানো রাবেয়াও বেশ ফর্মে আছেন। পাকিস্তান নারীদের বিপক্ষে সিরিজ জয়ে বড় অবদান ছিল তার। টি-টোয়েন্টি সিরিজে তিন উইকেটের পাশাপাশি ওয়ানডেতেও তুলেছিলেন পাঁচ উইকেট।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর