thereport24.com
ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি 24, ১৫ ফাল্গুন ১৪৩০,  ১৮ শাবান 1445

ডান্ডাবেড়ি পরিয়ে  চিকিৎসা  কেন  অবৈধ হবে না:  হাইকোর্ট

২০২৩ ডিসেম্বর ০৪ ১২:৪৩:৪৫
ডান্ডাবেড়ি পরিয়ে  চিকিৎসা  কেন  অবৈধ হবে না:  হাইকোর্ট

দ্য রিপোর্ট প্রতিবেদক:যশোর জেলা যুবদলের সহসভাপতি মো. আমিনুুর রহমানকে চিকিৎসা দেওয়ার সময় ডান্ডাবেড়ি পরিয়ে রাখা কেন অবেধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (৪ ডিসেম্বর) এক রিটের শুনানিতে হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রুল জারি করেন।

একই সঙ্গে আগামী ১০ দিনের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যুবদল নেতা আমিনুুর রহমানের চিকিৎসার ব্যবস্থা করতেও বলেছেন আদালত।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার কায়সার কামাল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশের পর আমিনুর রহমানের বিরুদ্ধে যশোর কোতোয়ালি থানায় বিশেষ ক্ষমতা আইনে চারটি মামলা করে পুলিশ।
এরপর ২ নভেম্বর সদর উপজেলার আমদাবাদ কলেজ থেকে তাকে গ্রেপ্তার করে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। কারাগারে হৃদরোগে আক্রান্ত হলে তাকে প্রথমে যশোর জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে এবং পরে অবস্থার অবনতি হলে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে ১৩ দিন চিকিৎসাধীন ছিলেন তিনি। চিকিৎসাধীন থাকা অবস্থায় তার পায়ের ডান্ডাবেড়ি খোলা হয়নি। এমনকি খাওয়ার সময়ও হাতকড়া খুলে দেয়নি পুলিশ।

হাতকড়া ও ডান্ডাবেড়ি পরিয়ে যুবদল নেতা আমিনুর রহমানকে চিকিৎসা দেওয়ার ঘটনার বৈধতা চ্যালেঞ্জ করে গত ৩ ডিসেম্বর হাইকোর্টে রিট করা হয়।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর