thereport24.com
ঢাকা, সোমবার, ২৬ ফেব্রুয়ারি 24, ১৩ ফাল্গুন ১৪৩০,  ১৬ শাবান 1445

হোপের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বড় জয়

২০২৩ ডিসেম্বর ০৪ ১২:৫৩:৫৩
হোপের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বড় জয়

দ্য রিপোর্ট ডেস্ক:ওয়ানডে বিশ্বকাপের ব্যর্থতা মুছে নতুন যুগে পা রাখতে ক্যারিবীয়দের মুখোমুখি হয় ইংল্যান্ড। অন্যদিকে প্রথমবারের বিশ্বকাপে না খেলতে পারার দুঃখ ভুলে নতুনভাবে শুরুর মিশন ছিল ওয়েস্ট ইন্ডিজের সামনে। ফলে দুই দলের জন্যেই সিরিজটি বেশ গুরুত্বপূর্ণ।

সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে দারুণ জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩২৫ রান তুলে ইংলিশরা। জবাবে খেলতে নেমে অধিনায়ক শাই হোপের সেঞ্চুরিতে ৭ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে ক্যারিবীয়রা। এই জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।

তবে ঘরের মাঠে এতো রান তাড়া করে জয়ের রেকর্ডে ছিল না ওয়েস্ট ইন্ডিজের। তাই এবার নতুন রেকর্ডই গড়লো সাবেক চ্যাম্পিয়নরা

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার অ্যালিক আথানাজ ও ব্র্যান্ডন কিং। দলীয় ১০৪ রানে ভাঙে এই জুটি। তবে ২ রান ব্যবধানে দুই ওপেনারই ফিরলে চাপে পড়ে ক্যারিবীয়রা।

এরপর কেসি কার্টির ব্যাট থেকে আসে ১৬ রান। চতুর্থ উইকেট জুটিতে দলের হাল ধরেন অভিজ্ঞ দুই ব্যাটার হোপ ও শিমরন হ্যাটমায়ার। ৬৬ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৩২ রানে হ্যাটমায়ার ফিরলেও সেঞ্চুরি তুলে নেন হোপ। শেষ পর্যন্ত ৮৩ বলে ১০৯ রানে অপরাজিত থাকেন তিনি। শেষ দিকে রোমারিও শেফার্ডের ২৮ বলে ৪৮ রানের ক্যামিওতে সহজ হয় ওয়েস্ট ইন্ডিজের জয়ের পথ।

ইংলিশদের হয়ে দুটি করে উইকেট নেন গুস অ্যাটকিনসন ও রিহান আহমেদ। ব্রেডন কার্স ও লিয়াম লিভিংস্টোনের শিকার একটি করে উইকেট।

এর আগে, প্রথমে ব্যাট করতে নেমে হ্যারি ব্রুকের ৭১, জ্যাক ক্রলির ৪৮ ও ফিল সল্টের ৪৫ রানে ভর করে বড় পুঁজি পায় ইংল্যান্ড।

ক্যারিবীয়দের হয়ে রোমারিও শেফার্ড, গুড়াকেশ মোতি ও ওশান থমাস দুটি করে উইকেট নেন। আলজারি জোসেফ ও ইয়ানিক চারিয়া পেয়েছেন একটি করে উইকেট।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর