thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

চলচ্চিত্র উৎসব ও চিত্রপ্রদর্শনী

স্মরণে তিন সারথী

২০১৩ নভেম্বর ১৩ ১৬:৪৯:২৬
স্মরণে তিন সারথী

ঢাবি সংবাদদাতা : আবদুল্লাহ আল-মামুন, বুলবুল আহমেদ ও তারেক মাসুদ স্মরণে তিনদিনব্যাপী উৎসবের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ১৪-১৬ নভেম্বর ইতিহাস বিভাগ অ্যালামনাই এসোসিয়েশন আয়োজন করেছে এ উৎসব।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি ড. আহমেদ কামাল এ তথ্য জানান।

বৃহস্পতিবার সকাল ১০টায় চলচ্চিত্র উৎসব ও চিত্রপ্রদর্শনী যৌথভাবে উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান ও জাতীয় সংসদের মাননীয় সাংসদ সারাহ্ বেগম কবরী। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

প্রয়াত তিন গুণিছাত্রের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করবেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার ড. এ টি এম শামসুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এম মোফাখ্খারুল ইসলাম, চলচ্চিত্র নির্মাতা ক্যাথরিন মাসুদ ও চলচ্চিত্র গবেষক অনুপম হায়াত।

তিনদিনব্যাপী এই উৎসবে প্রথমদিনে আবদুল্লাহ আল-মামুন অভিনীত ‘এখনই সময়’ ও ‘সারেং বৌ,’ দ্বিতীয়দিনে চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘দেবদাস’, তৃতীয়দিনে আলমগীর কুমকুম পরিচালিত ‘সীমানা পেরিয়ে’ এবং তারেক মাসুদ পরিচালিত ‘মাটির ময়না’ও ‘রানওয়ে’ ছবি প্রদর্শিত হবে।

(দিরিপোর্ট/জেএইস/এপি/এমডি/নভেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর