thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

‘রামপাল বিদ্যুৎকেন্দ্র বন্ধ না হওয়া পর্যন্ত আন্দোলন’

২০১৩ নভেম্বর ১৩ ২০:০৫:৪৯
‘রামপাল বিদ্যুৎকেন্দ্র বন্ধ না হওয়া পর্যন্ত আন্দোলন’

দিরিপোর্ট প্রতিবেদক : তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি সুন্দরবন ধ্বংসকারী তাপ বিদ্যুৎকেন্দ্র প্রকল্প বন্ধ না হওয়া পর্যন্ত আন্দোলনের ঘোষণা দিয়েছে। জাতীয় প্রেস ক্লাবের সামনে বুধবার বিকেলে এক সমাবেশে এ ঘোষণা দেন কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ।

তিনি বলেন, বিদ্যুৎ উৎপাদনের বহু বিকল্প আছে, কিন্তু সুন্দরবনের কোন বিকল্প নেই। তাই সুন্দরবন ধ্বংস করে অসম চুক্তির রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কার্যক্রম বন্ধ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

আনু মুহাম্মদ বলেন, বিভ্রান্তিকর তথ্য তুলে ধরে দেশপ্রেমিক বিশেষজ্ঞদের মতামতকে উপেক্ষা করা হচ্ছে। লংমার্চের অংশগ্রহণ ও সমর্থনকারী কোটি জনতার মতামতের কোন মূল্য দেওয়া হচ্ছে না। বরং দেশি-বিদেশি আমলা, ব্যবসায়ী ও কমিশনভোগীদের স্বার্থকেই প্রাধান্য দেওয়া হচ্ছে। এর পরিণাম মোটেই শুভ হবে না।

জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ, সংগঠক রুহিন হোসেন প্রিন্স, বজলুর রশিদ ফিরোজ, রাগিব আহসান মুন্না, জোনায়েদ সাকি, সাইফুল হক, শুভ্রাংশু চক্রবর্তী, আব্দুস সাত্তার, সিদ্দিকুর রহমান, মোসাহিদ আহমেদ, শহিদুল ইসলাম সবুজ, আবু তাহের, সুবল সরকার, মহিনউদ্দীন চৌধুরী লিটন, প্রমুখ।

সমাবেশ শেষে জাতীয় কমিটি একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জাতীয় প্রেস ক্লাব থেকে শুরু করে পল্টন মোড়ে এসে শেষ হয়।

(দিরিপোর্ট২৪/এসএ/এসবি/এমডি/নভেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর