thereport24.com
ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫,  ৫ রবিউল আউয়াল ১৪৪০

চট্টগ্রামে কোরবাণীর হাট জমবে শুক্রবার

২০১৩ অক্টোবর ১০ ১৬:৩১:৩৫ ০০০০ 00 ০০ ০০:০০:০০
চট্টগ্রামে কোরবাণীর হাট জমবে শুক্রবার
চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের দুটি স্থায়ী ও ছয়টি অস্থায়ী হাটে কোরবানির পশু বিক্রি শুরু হয়েছে। কয়েক দিন ধরে হাটগুলোতে দেশের বিভিন্ন স্থান থেকে পশু আসছে। শুক্রবার থেকে হাট ভালো জমে উঠবে বলে আশা করেছেন ইজারাদার ও বিক্রেতারা।

ইজারাদাররা জানিয়েছেন, প্রতিবারের মতো এবারও হাটগুলোতে দেশি গরুর প্রাধান্য থাকবে। পাশাপাশি ভারত ও মিয়ানমার থেকে গরু আসার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কুষ্টিয়া, ফরিদপুর, দিনাজপুর, রংপুর, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, বগুড়া, গাইবান্ধা ও নীলফামারী থেকে গরু এসেছে। সরবরাহ ভালো থাকায় দামও তুলনামূলক কম ছিল।

নগরের দুটি স্থায়ী পশুর হাট সাগরিকা ও বিবিরহাট বাজার ছাড়াও কর্ণফুলী বাজার, সল্টগোলা রেল ক্রসিং, পতেঙ্গা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় মাঠ, পোস্তার পাড় উচ্চ বিদ্যালয় মাঠ, স্টিল মিল ও কমল মহাজন হাটে পশু বিক্রি শুরু হয়েছে। এর মধ্যে পোস্তার পাড় উচ্চ বিদ্যালয় মাঠে শুধু ছাগল বিক্রি হবে বলে ব্যবসায়ীরা জানান। সেপ্টেম্বরের শেষের দিকে দুই কোটি দুই লাখ ৩৫ হাজার ৭৭৪ টাকায় এসব হাট ইজারা দেয় সিটি কর্পোরেশন।

সাগরিকা হাটে স্থানীয় জয়নাল আবেদীন জানান, ‘অনেক দরদামের পর ৩৭ হাজার টাকায় গরু কিনেছি। ঈদ ঘনিয়ে এলে দাম বাড়তে পারে, এটা মাথায় রেখেই এবার একটু আগে গরু কিনেছি।’

চট্টগ্রামের সবচেয়ে বড় পশুর হাট সাগরিকায় এবার পশুর সরবরাহ বেশ ভালো। বাজারের ইজারাগ্রহীতা সাইফুল হুদা মো. জাহাঙ্গীর জানান, বাজার ধীরে ধীরে জমতে শুরু করেছে। তবে শুক্র, শনিবার থেকে পুরোপুরি জমবে হাট।

(রিপোর্ট২৪ডেস্ক/ওএস/এইচএস/ এমডি/ অক্টোবর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর