thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

হরতালে দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যরা পুরস্কৃত

২০১৩ নভেম্বর ১৭ ১২:৪২:০৫
হরতালে দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যরা পুরস্কৃত

দিরিপোর্ট প্রতিবেদক : হরতালে দায়িত্বপালনকারী কনস্টেবল থেকে ইন্সপেক্টর পর্যন্ত পুলিশ সদস্যদের হাতে পুরস্কার হিসেবে নগদ অর্থ তুলে দিয়েছেন ডিএমপি কমিশনার। রবিবার সকাল ১০টায় এ পুরস্কার প্রদান করা হয়।

ডিএমপি সদর দপ্তরে পুরস্কার বিতরণ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ বলেন, হরতালে যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধ করা পুলিশবাহিনীর পেশাগত দায়িত্ব। গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও বোমা ফাটিয়ে যারা মানুষের জানমালের ক্ষতিসাধন করে তাদের আইনের আওতায় আনতে হবে। এসব অপরাধ সর্বোচ্চ পেশাদারিত্বের মাধ্যমে মোকাবিলা করতে হবে। এক্ষেত্রে শৈথিল্য প্রদর্শনের কোনো সুযোগ নেই।

এদিকে হরতালে দায়িত্বপালনকারী কিন্তু পুরস্কার পাননি এমন অনেক পুলিশ সদস্য বলছেন, বিশেষ অভিযানের মাধ্যমে অস্ত্র-গোলাবারুদ, মাদকসহ বড় চোরাচালানিদের আটক করলে পুলিশের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়। কিন্তু হরতালে দায়িত্বপালনের জন্য পুরস্কৃত করার নজির কখনো দেখা যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক এসআই বলেন, ‘হরতালে প্রতিটি পুলিশ সদস্য জীবনবাজি রেখে দায়িত্বপালন করেন। এখানে হাতেগোনা কয়েকজনকে পুরস্কার দেওয়া অন্য পুলিশ সদস্যদের মন ভাঙার শামিল।’

ডিএমপি কমিশনার কতজনকে কত টাকা পুরস্কৃত করেছেন সে বিষয়টি গণমাধ্যমের কাছে প্রকাশ করা হয়নি। এ বিষয়ে এসি (মিডিয়া) আবু ইউসুফকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এ বিষয়টি আপাতত আমরা প্রকাশ করতে চাচ্ছি না। ভালো পারফরম্যান্স করা পুলিশ সদস্যদের পুরস্কৃত করা ডিএমপির নিয়মিত দায়িত্ব।

(দিরিপোর্ট/কেএন/এএস/জেএম/নভেম্বর ১৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর