thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

আওয়ামী লীগের ‘পাল্টা’ সমাবেশ ২৫ অক্টোবর

২০১৩ অক্টোবর ১০ ১৬:৩৭:৩৯ ০০০০ 00 ০০ ০০:০০:০০
আওয়ামী লীগের ‘পাল্টা’ সমাবেশ ২৫ অক্টোবর
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ২৫ অক্টোবর ‘পাল্টা’ সমাবেশ করবে ঢাকা মহানগর আওয়ামী লীগ। বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা থেকে এ কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

কর্মসূচি ঘোষণার পর ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ওরা (বিএনপি-জামায়াত) যে কর্মসূচি দিবে আমরা তার পাল্টা কর্মসূচি গ্রহণ করবো। ঈদের পর ধারাবাহিকভাবে আরো কর্মসূচি ঘোষণা করা হবে।

বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ২৪ অক্টোবর দেশে ভয়াবহ বিপর্যয় আসার কোনো আশঙ্কা নেই। বিরোধী দল নির্বাচনে অংশগ্রহণ না করলেও নির্বাচন হবে। আর যদি কোনো কারণে নির্বাচন না হয়, তাহলে সংবিধান মোতাবেক দেশ পরিচালিত হবে।

তিনি ২৪ অক্টোবর বিএনপি-জামায়াতকে প্রতিরোধে স্বাধীনতার পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বিএনপিকে সংবিধানের বাইরে কথা না বলার আহ্বান জানিয়ে নাসিম বলেন, সংবিধান অনুযায়ী একটি নির্বাচিত সরকার ৫ বছরের মেয়াদ পুর্ণ

করবে। সে মোতাবেক এই সরকারের মেয়াদ শেষ হবে আগামী বছরের ২৪ জানুয়ারি। এই সময়ের মধ্যে দেশে কোনো ধরনের বিপর্যয় নেমে এলে বর্তমান সরকারই দেশ পরিচালনা করবে।

তিনি বলেন, আগামীতে বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে যুদ্ধাপরাধীদের বিচারে

যাদের রায় হয়েছে প্রত্যেকের ফাঁসি কার্যকর করার বদলে তাদের ছেড়ে দেওয়া হবে।

নাসিম আরও বলেন, আগামীতে দেশবাসী যদি কোনোভাবে স্বাধীনতা বিরোধী শক্তিকে সমর্থন দিয়ে ক্ষমতায় আনতে চায় তাহলে চরম ভুল করবে। বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশে ভয়াবহ বিপর্যয় নেমে আসবে। জঙ্গিবাদ সৃষ্টি হবে-বাংলাদেশ মিসরের মতো অবস্থায় ধাবিত হবে। আপনারা কি এদেশ মিসর হোক এটা চান? যদি তা না চান, তাহলে আসুন আগামীতে ঐক্যবদ্ধ হয়ে আবারো দেশের উন্নয়নের স্বার্থে শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনতে কাজ করি।

আইনপ্রতিমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম বলেন, আগামী ২৪ জানুয়ারি বঙ্গবন্ধু

এভিনিউয়ে কার্যালয়ের সামনে বিশাল জনসভা অনুষ্ঠিত হবে। এই জনসভাকে ভয়

পেয়েই বিএনপি-জামায়াত গর্তে ঢুকে যাবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা ওই দিন মাঠে নামলে একটি পিঁপড়াও খুঁজে পাওযা যাবে না বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আইন-শৃঙ্খলাবাহিনী যেভাবে তৎপর রয়েছে, তাতে আগামী ২৪ অক্টোবর বিরোধী দলের নাশকতার আল্টিমেটাম ভেস্তে যাবে।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি কামাল আহমেদ মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজ, দপ্তর সম্পাদক সহিদুল ইসলাম মিলন, সংসদ সদস্য সানজিদা খানম প্রমুখ।

(দিরিপোর্ট২৪/ওএস/এইচএসএম/অক্টোবর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর