thereport24.com
ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫,  ৫ রবিউল আউয়াল ১৪৪০

বর্ষবরণ অনুষ্ঠানে অংশ নিয়েছে ৬ লক্ষাধিক মানুষ

২০১৪ এপ্রিল ১৪ ১১:০৫:২৮
বর্ষবরণ অনুষ্ঠানে অংশ নিয়েছে ৬ লক্ষাধিক মানুষ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাঙালি ঐতিহ্য ও সংস্কৃতির বাহক পহেলা বৈশাখ উপলক্ষে রাজধানীতে বর্ষবরণ অনুষ্ঠানে অংশ নিয়েছে ৬ লক্ষাধিক দেশি-বিদেশি নারী-পুরুষ।

নববর্ষ ১৪২১ এর ভোর থেকে রাজধানীর ১২টি পয়েন্টে বর্ষবরণের জন্য আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে সোমবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত এ সব মানুষ অংশ নিয়েছেন বলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোলরুম বিভাগ তথ্য দিয়েছে।

রমনা পার্কে স্থাপিত পুলিশ কন্ট্রোলরুম সূত্র জানায়, রাজধানীর রমনা পার্ক, দোয়েল চত্বর, বকশিবাজার, হাইকোর্ট এলাকা, প্রেস ক্লাব, মৎস্য ভবন, কাঁটাবন, নীলক্ষেত, পলাশী ক্রসিং, পরীবাগ ও কাকরাইলসহ মোট ১২টি পয়েন্টে ৪০টি গেট দিয়ে দর্শনার্থীরা বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতে অনুষ্ঠানস্থলে প্রবেশ করেছেন। দেশের ইতিহাসে এবারই প্রথম পহেলা বৈশাখে ৪০টি ডিজিটাল পিপলস কাউন্টিং মেশিনের মাধ্যমে প্রবেশ করা মানুষদের গণনা করা হচ্ছে।

কন্ট্রোলরুম জানায়, অতিরিক্ত মানুষের চাপের কারণে কোথাও কোথাও পিপলস কাউন্টিং মেশিনসহ গেট খুলে মানুষ প্রবেশ করানো হচ্ছে। মেশিনের মাধ্যমে মানুষের গণনা বিকাল ৫টা পর্যন্ত চলবে বলেও জানা গেছে।

সোমবার সকাল ৬টা ২০ মিনিটে রমনা বটমূলে ছায়ানটের দলীয় সঙ্গীতের মাধ্যমে বৈশাখকে রবণ করে নেয়া হয়। পরে সকাল ৯টা ৫০ মিনিটে জাতীয় সঙ্গীতের মাধ্যমে তাদের কর্মসূচি শেষ হয়।

একই সঙ্গে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নতুন বর্ষকে বরণ করার জন্য বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এসএ/এসবি/এজেড/এপ্রিল ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

প্রাণের উৎসব এর সর্বশেষ খবর

প্রাণের উৎসব - এর সব খবর