thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫,  ৪ রবিউল আউয়াল ১৪৪০

মানি লন্ডারিং মামলা নিষ্পত্তির জন্য আইন সংশোধন করা হয়েছে: আইনমন্ত্রী

২০১৩ সেপ্টেম্বর ০৯ ২৩:২২:২১ ০০০০ 00 ০০ ০০:০০:০০
মানি লন্ডারিং মামলা নিষ্পত্তির জন্য আইন সংশোধন করা হয়েছে: আইনমন্ত্রী
আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বলেছেন, মানি লন্ডারিং অপরাধের মামলা দ্রুত নিষ্পত্তির জন্য আইন সংশোধন করা হয়েছে। আর এসব মামলা পরিচালনার জন্য আইনজীবীদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

ঢাকা: আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বলেছেন, মানি লন্ডারিং অপরাধের মামলা দ্রুত নিষ্পত্তির জন্য আইন সংশোধন করা হয়েছে। আর এসব মামলা পরিচালনার জন্য আইনজীবীদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে রূপসী বাংলা হোটেলে দুর্নীতি দমন কমিশন (দুদক) আয়োজিত দুই দিনব্যাপী এক ট্রেনিং প্রোগ্রামের সমাপনী অনুষ্ঠানে আইনমন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বলেন, ‘‘দুদকের মামলা পরিচালনার জন্য সৎ, দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত আইনজীবীদের নিয়োগ দিতে হবে। দুর্নীতি দমন কমিশন স্বাধীনভাবে কাজ করছে। দুর্নীতির মাধ্যমে পাচারকৃত অর্থ পুনরুদ্ধারের জন্য দুদক কাজ করছে। তবে দুর্নীতি প্রতিরোধে তদন্তকারী কর্মকর্তা ও প্রসিকিউশন প্যানেলকে আরো দক্ষ ও সৎ হতে হবে।’’

তিনি বলেন , ‘‘আদালতে মামলাজট কমানোসহ দ্রুত মামলা নিষ্পত্তির জন্য আইন সংশোধন করা হয়েছে। আদালতে মামলাজট কমাতে ও মানুষের ভোগান্তি কমাতে ইতোমধ্যে সিভিল আইন পরিবর্তন করা হয়েছে। ফৌজদারি আইন সংশোধন করারও উদ্যোগ নেয়া হয়েছে। যাতে উচ্চ আদলতে বার বার মামলা স্থগিত না হয়ে যায়।’’

দুদক চেয়ারম্যান বদিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এটর্নি জেনেরেল মো. মাহবুবে আলম, দুদক কমিশনার মো. শাহবুদ্দিন চুপ্পু, ড. মো. নাসিরউদ্দিন, দুদক সচিব মো. ফায়জুর রহমান।

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর