thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

২০০তম টেস্ট খেলেই ক্রিকেটকে বিদায় জানাবেন লিটল মাস্টার

২০১৩ অক্টোবর ১১ ১১:০২:৪০
২০০তম টেস্ট খেলেই ক্রিকেটকে বিদায় জানাবেন লিটল মাস্টার
দিরিপোর্ট২৪ ডেস্ক : জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে অবশেষে ঘোষণাটা দিয়েই দিলেন শচীন টেন্ডুলকার। ২০০তম টেস্ট ম্যাচটি খেলেই বিদায় জানাবেন ২৪ বছরের দীর্ঘ ক্রিকেট জীবনকে। আগামী মাসে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ২০০তম টেস্টে মুখোমুখি হবেন তিনি।

ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন আগেই। কদিন আগে ঘরোয়া টি-টোয়েন্টিকেও বিদায় জানালেন। এবার টেস্টও ছেড়ে দিচ্ছেন। ক্রিকেট ইতিহাসের সফলতম ব্যাটসম্যানটিকে এরপর আর খেলতে দেখা যাবে না। এরপর আর কখনোই ক্রিকেট মাঠের ২২ গজি ক্ষেত্রে ব্যাট হাতে বোলারদের ছত্রখান করবেন না লিটল মাস্টার।

ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) সভাপতির কাছে চিঠি লিখে তা গণমাধ্যমে প্রকাশের অনুরোধ জানিয়েছেন ক্যারিয়ারে অংসখ্য ব্যাটিং রেকর্ডের মালিক শচীন (৪০)।

আবেগঘন এই বিদায়বার্তায় তিনি বলেছেন, সারাজীবনই ভারতের পক্ষে খেলার স্বপ্ন বুকে লালন করেছি। ২৪ বছর ধরে প্রতিটি দিন এই স্বপ্নকে সত্যে পরিণত করেছি। ক্রিকেট ছাড়া জীবন আমি ভাবতেই পারি না! ১১ বছর বয়স থেকেই এই ক্রিকেটই আমার সবকিছু। আন্তর্জাতিক ক্রিকেটে নিজ দেশকে প্রতিনিধিত্ব করে আমি গর্বিত ও সম্মানিত। ঘরের মাঠে ক্যারিয়ারের ২০০তম টেস্ট ম্যাচটি খেলেই আমি ক্রিকেটকে বলতে চাই।

১৯৮৯ সালের ১৫ নভেম্বর, করাচিতে পাকিস্তানের বিপক্ষে যাত্রা শুরু হয়েছিল মাত্র ১৬ বছর বয়সে। শেষটাও হতে যাচ্ছে আরেক নভেম্বরে।

বিদায়বার্তায় ভারতীয় ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন টেন্ডুলকার। স্মরণ করেছেন তার সব ভক্তকে।

এছাড়া ক্রিকেট জীবনে চলার পথকে মসৃণ করে তোলার জন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পরিবারের সদস্যদের প্রতিও।

(দিরিপোর্ট২৪/ওএস/জেএম/অক্টোবর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর