thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

ইসলামী সমাজের আমিরসহ আটক ৭

২০১৩ অক্টোবর ১১ ১১:৩৬:০৪ ০০০০ 00 ০০ ০০:০০:০০
ইসলামী সমাজের আমিরসহ আটক ৭
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : রাজধানীর সেগুনবাগিচার হোটেল সেগুন থেকে বৃহস্পতিবার দুপুরে ইসলামী সমাজের আমির হুমায়ুন কবিরসহ সাতজনকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

আটকরা হলেন- হুমায়ুন কবির, কেন্দ্রীয় কমিটির সদস্য আবু জাফর মো. ইকবাল, সোলায়মান কবির, আতিক হাবিবুজ্জামান, আমির হোসাইন, ইউসুফ আলী ও ইয়াসিন।

শাহবাগ থানার ওসি (তদন্ত) জলিল দিরিপোর্ট২৪কে জানান, হোটেল সেগুনে সংগঠনটির মতবিনিময় সভা চলছে- এমন খবরের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। সভায় বক্তাদের বক্তব্যে অসঙ্গতি পাওয়ায় তাদের আটক করা হয়।

তিনি আরো জানান, বর্তমানে তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

হুমায়ুন কবিরের বক্তব্য চলা অবস্থায় শাহবাগ থানার ওসি জলিলের নেতৃত্বে একদল পুলিশ সেখানে অবস্থান নেয়। তারা তাদের কার্যক্রম পর্যবেক্ষণ করতে থাকেন। সভা শেষ হওয়ার পর দুপুর ২টার দিকে তাদের আটক করা হয়।

এর আগে, দুপুর ১২টার দিকে সংগঠনটি হোটেল সেগুনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করে। সংগঠনটির আমির হুমায়ুন কবির প্রধান অতিথি হিসেবে তাদের লক্ষ্য ও উদ্দেশ্য সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

হুমায়ুন কবির বলেন, বর্তমানে জোট ও মহাজোট তাদের অস্তিত্ব রক্ষার লড়াইয়ে ব্যস্ত। ক্ষমতায় টিকে থাকা এবং ক্ষমতায় যাওয়া নিয়ে তারা প্রতিযোগিতায় নেমেছে।

তিনি বলেন, ইসলামী সমাজ প্রচলিত ইসলামী দল নয়। এ জন্য তারা নির্বাচন কমিশন থেকে নিবন্ধনের জন্য কোনো দিন আবেদন করেননি এবং করবেনও না।

১৯৯৭ সালে ইসলামী সমাজ প্রতিষ্ঠিত হয়। এর প্রতিষ্ঠাতা আমির ছিলেন মরহুম মুফতি আব্দুল জব্বার। ২০০৬ সাল থেকে দলটির আমির হিসেবে দায়িত্ব পালন করে আসছেন হুমায়ুন কবির।

(দিরিপোর্ট২৪/দিপু/এমএআর/জেএম/অক্টোবর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর