thereport24.com
ঢাকা, সোমবার, ২২ এপ্রিল 24, ৯ বৈশাখ ১৪৩১,  ১৩ শাওয়াল 1445

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট

২০১৩ অক্টোবর ১১ ১১:৫৭:০২
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কালিহাতীর এলেঙ্গা থেকে গাজীপুরের চন্দ্রা পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার রাস্তাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। ঈদ ও দুর্গাপূজায় ঘরমুখো মানুষের ভিড় শুরু হওয়ায় এবং মহাসড়কে যানবাহন বিকল হওয়ায় যানজট প্রকট আকার ধারণ করছে।

হাইওয়ে পুলিশের গোড়াই থানার ওসি জোবায়দুল আলম জানান, বৃহস্পতিবার গভীর রাত থেকেই যানজট শুরু হয়। শুক্রবার ভোর থেকে সড়কে আরো গাড়ি নামার পর যানজট আরো দীর্ঘ হয়েছে।

কোরবানির পশুবাহী অসংখ্য ট্রাক উত্তরবঙ্গের জেলাগুলো থেকে এই পথেই ঢাকার দিকে আসছে। মাঝেমধ্যেই ট্রাক বিকল হওয়ায় এবং চালকরা লেন না মেনেএলাপাতাড়িভাবে গাড়ি চালানোয় জটিলতা আরো বাড়ছে।

ওসি জোবায়দুল বলেন, ঈদ সামনে রেখে পুরাতন ও ফিটনেসবিহীন বহু যানবাহন রাস্তায় নেমেছে। রাস্তায় ধারণ ক্ষমতার প্রায় ১০ গুণ বেশি যানবাহন চলছে।

এ অবস্থা কাটিয়ে উঠতে হলে চার লেন নয়, আট লেনের রাস্তা করা প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।

এই পুলিশ কর্মকর্তা জানান,উত্তরবঙ্গের ১৬টিসহ ২৬টি জেলার যানবাহন এই সড়ক দিয়েই রাজধানীতে আসা-যাওয়া করে।

যানজটের কারণে ঈদ ও পূজায় ঘরমুখো মানুষকে ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে। ঢাকা থেকে টাঙ্গাইল আসতে যেখানে দুই থেকে তিন ঘণ্টা সময় লাগে, সেখানে এখন লাগছে ১০ থেকে ১২ ঘণ্টা।

পরিবার নিয়ে দিনাজপুরের পথে রওনা হওয়া বিধান সাহা জানান, তার বাস ঢাকা ছেড়েছে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায়। কিন্তু বঙ্গবন্ধু সেতু পর্যন্তপৌঁছাতেই তাদের সকাল হয়ে গেছে।

এই যানজটের মধ্যে নারী ও শিশুদের ভোগান্তি বেশি হচ্ছে বলে জানান তিনি।

ওসি জোবায়দুল আলম বলেন, যানজট কমিয়ে আনার জন্য মহাসড়ক, থানা ও ট্রাফিক পুলিশ সার্বক্ষণিক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

(দিরিপোর্ট২৪/ওএস/এএস/জেএম/অক্টোবর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর