thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সর্বদলীয় সরকারের শপথের প্রস্তুতি সম্পন্ন

২০১৩ নভেম্বর ১৮ ১৩:২২:১২
সর্বদলীয় সরকারের শপথের প্রস্তুতি সম্পন্ন

দিরিপোর্ট প্রতিবেদক : সর্বদলীয় সরকারের মন্ত্রিসভায় যারা নতুন সদস্য হচ্ছেন তাদের সবাইকে আমন্ত্রণ জানানো শেষ হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা।

সোমবার বিকেল ৩টায় বঙ্গভবনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন মন্ত্রীদের শপথ বাক্য পড়াবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এজন্য মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে সংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

সচিব বলেন, ‘সর্বদলীয় মন্ত্রিসভায় নতুনদের যোগ দিতে গতকাল ফোন করা হয়। আজ (সোমবার) সকালেও ফোন দেওয়া হয়েছে।’ শপথ গ্রহণ অনুষ্ঠানে সীমিত সংখ্যাক অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে বলেও জানান তিনি।

নতুন মন্ত্রীদের শপথ সোমবার হলেও দফতর পুনর্বণ্টন এবং এ সংক্রান্ত প্রজ্ঞাপন একইদিনে হওয়ার সম্ভাবনা খুবই কম।

বিভিন্ন চ্যানেলের স্ক্রলে নতুন মন্ত্রী হিসেবে যাদের নাম আসছে তা বিভ্রান্তিকর এবং এ বিষয়ে বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘সংখ্যা জানাতে পারছি না। কারণ এটা বলা সমীচিন নয়। তবে নতুন সরকার আকার ছোট হবে।’

তিনি বলেন, ‘প্রথমে নতুন মন্ত্রীদের শপথ হবে, এরপর যারা সর্বদলীয় সরকারের মন্ত্রিসভায় থাকছেন না তাদের পদত্যাগপত্র রাষ্ট্রপতি গ্রহণ করবেন। তারপর মন্ত্রিপরিষদ বিভাগ এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করবে এবং প্রধানমন্ত্রী দফতর বণ্টন করবেন। এক্ষেত্রে পুরাতন মন্ত্রীদেরও দফতর পুনর্গঠিত হতে পারে।

মহাজোট সরকারের মন্ত্রিসভার সদস্যরা প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত তাদের পদে বহাল থাকবেন বলেও জানান তিনি।

(দিরিপোর্ট/আরএমএম/এমসি/জেএম/নভেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর