thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

‘এখনই বন্ধ হচ্ছে না কুইকরেন্টাল বিদ্যুৎকেন্দ্র’

২০১৩ নভেম্বর ১৮ ১৪:০৬:১১
‘এখনই বন্ধ হচ্ছে না কুইকরেন্টাল বিদ্যুৎকেন্দ্র’

দিরিপোর্ট প্রতিবেদক : সরকারের দাবি অনুযায়ী দেশ বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ হলেও এখনই ব্যয়বহুল ভাড়াভিত্তিক (কুইকরেন্টাল) বিদ্যুৎকেন্দ্র থেকে নির্ভরতা কমছে না। আরও কিছুদিন এসব কুইকরেন্টাল কেন্দ্রগুলো থেকে বিদ্যুৎ সরবরাহ করতে হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বিদ্যুৎ ভবনে সোমবার সকালে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা জানান।

মার্চের পর দেশে বিদ্যুৎ সংকট থাকবে না দাবি করে মুহিত বলেন, বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা দশ হাজার মেগাওয়াটে পৌছানোর সাফল্য হিসেবে আমরা আলোক উৎসব করেছি। কিন্তু সবসময়ই উৎপাদন ও সক্ষমতায় পার্থক্য থাকে। তবে আগামী মার্চের মধ্যে আরও কয়েকটি বিদ্যুৎ কেন্দ্র উৎপাদনে চলে আসবে। তখন দেশে আর বিদ্যুতের সংকট থাকবে না।

কয়লা উত্তোলন প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, আরও গবেষণা করে এ বিষয়ে একটি সুষ্ঠ নীতিমালা করা হবে। যাতে করে কয়লা উত্তোলন করা হলেও পরিবেশ ও প্রকৃতির উপর কোন বিরূপ প্রভাব না পড়ে।

বিদ্যুৎ সচিব মনোয়ার হোসেনের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, প্রতিমন্ত্রী মোহাম্মদ এনামুল হক, জ্বালানি সচিব মোজাম্মেল হক, পেট্রোবাংলা চেয়ারম্যান ড. হোসেন মনসুর প্রমুখ।

(দিরিপোর্ট/আরএইচ/এমসি/জেএম/নভেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর