thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

নতুন জোট ‘ন্যাশনাল ইসলামিক এ্যালায়েন্স’

২০১৩ নভেম্বর ১৮ ১৪:১৮:২৭

দিরিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ খেলাফত মজলিশ, গণতান্ত্রিক ইসলামিক মুভমেন্ট ও পিপলস জাস্টিস পার্টি এ তিনটি দল নিয়ে ‘ন্যাশনাল ইসলামিক এ্যালায়েন্স’ নামে নতুন একটি জোটের আত্মপ্রকাশ ঘটেছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে সোমবার সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ জোটের ঘোষণা দেন খেলাফত মজলিশের আমীর প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান। তিনি নবগঠিত এ জোটের প্রধান। তিনটি দলের মধ্যে শুধুমাত্র বাংলাদেশ খেলাফত মজলিশেরই নির্বাচন কমিশনের নিবন্ধন রয়েছে।

লিখিত বক্তব্যে মাওলানা হাবিবুর রহমান বলেন, ‘বর্তমান সরকারের আমলে ইসলাম বিরোধী কর্মকাণ্ড এবং আলেম-উলামাদের ওপর চরম জুলুম নির্যাতন চালানো হয়েছে। অন্যদিকে বিরোধী দল আলেম-উলামা ও জনগণের দাবি পূরণে কোনো ভূমিকা রাখছে না। এ অবস্থায় ইসলামী জনতার দাবি আদায়ের লক্ষ্যে ‘ন্যাশনাল ইসলামিক এ্যালায়েন্স’ নামে একটি জোট গঠিত হলো। এ জোটে আরো কয়েকটি ইসলামী দল সম্পৃক্ত হবে।’

নির্দলীয় সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের দাবিও জানান তিনি। অন্তবর্তী সর্বদলীয় সরকারের অধীনে নির্বাচনে এ জোট অংশ নিবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আলোচনার মাধ্যমেই আমরা সিদ্ধান্ত নেব।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গণতান্ত্রিক ইসলামিক মুভমেন্টের চেয়ারম্যান এড. নুরুল ইসলাম, পিপলস জাস্টিস পার্টির সভাপতি হায়দার আলী, বাংলাদেশ খেলাফত মজলিশের মহাসচিব হুমায়ন কবীর, নায়েবে আমীর মাওলানা নেজাম উদ্দিন, হাফেজ মাহমুদুল হক প্রমুখ।

(দিরিপোর্ট/কেএ/এমসি/এইচএসএম/নভেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর