thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

২০ নভেম্বর জাপার মনোনয়নপত্র বিক্রি শুরু

২০১৩ নভেম্বর ১৮ ১৭:৩৬:১৯
২০ নভেম্বর জাপার মনোনয়নপত্র বিক্রি শুরু

দিরিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র ২০ নভেম্বর থেকে বিক্রি করা হবে বলে জানিয়েছে জাতীয় পার্টি (জাপা)।

এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে সোমবার বিকেলে জানানো হয়, আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন আগ্রহী প্রার্থীদের মধ্যে আবেদনপত্র বিতরণ ২০ নভেম্বর শুরু হবে। ২৫ নভেম্বর পর্যন্ত এ আবেদন সংগ্রহ করা যাবে।

আগ্রহী প্রার্থীদের পার্টি চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় থেকে ২০ (বিশ) হাজার টাকার বিনিময়ে এ মনোনয়ন আবেদন সংগ্রহ করতে হবে। ২৬ নভেম্বরের মধ্যে মনোনয়ন আবেদন পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে জমা দিতে হবে। চেয়ারম্যানের কার্যালয়ে ২৭ নভেম্বর থেকে ৩০ নভেম্বরের মধ্যে প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

এর আগে সকালে চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মহাজোট ত্যাগ ও নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছিলেন।

পার্লামেন্টারিবোর্ডগঠন : নির্বাচনে দলীয় প্রার্থী মনোনীত করার জন্য ৮ সদস্যের পার্লামেন্টারি বোর্ড গঠন করেছেন এরশাদ। পার্টির চেয়ারম্যান এরশাদ এ বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

বোর্ডের অন্যান্য সদস্য হলেন- পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ এমপি, প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমদ, গোলাম মোহাম্মদ কাদের এমপি, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, এমএ সাত্তার এবং মুজিবুর রহমান চুন্নু এমপি।

এদিকে ১ ডিসেম্বর সংবাদ সম্মেলনের মাধ্যমে দশম জাতীয় সংসদ নির্বাচনের দলীয় ইশতেহার ঘোষণা করবেন এরশাদ ।

(এসএ/এনডিএস/নভেম্বর ১৮,২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর