thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘সরকারের আরেক দফা সংবিধান লঙ্ঘন’

২০১৩ নভেম্বর ১৮ ১৯:২৫:০৪
‘সরকারের আরেক দফা সংবিধান লঙ্ঘন’

দিরিপোর্ট প্রতিবেদক : সর্বদলীয় সরকার গঠনের মাধ্যমে সরকার আরেক দফা সংবিধান লঙ্ঘন করেছে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান। এর মাধ্যমে দেশকে ভয়াবহ রাজনৈতিক সংকটের দিকে ঠেলে দেওয়া হয়েছে বলেও দাবি করেছেন তিনি।

রফিকুল ইসলাম খান সোমবার সন্ধ্যায় এক বিবৃতিতে এসব কথা বলেন। একই সঙ্গে সংকট উত্তরণে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান এ জামায়াত নেতা।

তিনি বলেন, ‘সরকার ভোটারবিহীন একতরফা প্রহসনের নির্বাচন করতে সংবিধান বহির্ভূত সর্বদলীয় সরকার গঠন করে দেশকে এক ভয়াবহ রাজনৈতিক সংকটের দিকে ঠেলে দিচ্ছে। দেশের শতকরা ৯৫ ভাগ মানুষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পক্ষে। কিন্তু সরকার আদালতের রায়ের দোহাই দিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে পাশ করা বর্তমান সংবিধান থেকে এক চুলও না সরার ঘোষণা দিয়েছিল। এখন জনগণের জিজ্ঞাসা, সর্বদলীয় সরকার ব্যবস্থা বর্তমান সংবিধানের কোথায় লেখা আছে?’

‘সরকারের নিকট সংবিধান নয়, ক্ষমতায় টিকে থাকাই বড় কথা। এ জন্য তারা সংবিধানকে ক্ষমতায় আঁকড়ে থাকার সিঁড়ি হিসেবে ব্যবহার করছে। সর্বদলীয় সরকার দেশের জনগণ মানে না’ বলে জানান এ জামায়াত নেতা।

বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার, হামলা-মামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে জামায়াতের এ শীর্ষ নেতা বলেন, ‘সরকার ১৮ দলীয় জোটের নেতা-কর্মী এবং সাধারণ জনগণের উপর অত্যাচার-নির্যাতন, গ্রেফতার অভিযান ও গণহত্যা চালিয়ে জনগণের আন্দোলন দমন করতে পারবে না। দেশের জনগণ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে অটল। জনগণ এ সর্বদলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত কোনো প্রহসনের নির্বাচন হতে দেবে না। তীব্র গণআন্দোলনের মাধ্যমে নির্বাচনের এ নাটক যেকোন মূল্যে জনগণ প্রতিহত করবে।’

(দিরিপোর্ট/কেএ/এমএআর/নভেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর