thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

ভিডিও টিউটোরিয়াল প্রকাশ করেনি জাতীয় বিশ্ববিদ্যালয়

২০১৩ নভেম্বর ১৯ ১৬:২১:০৬
ভিডিও টিউটোরিয়াল প্রকাশ করেনি জাতীয় বিশ্ববিদ্যালয়

দিরিপোর্ট প্রতিবেদক: জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৩-১৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে অনলাইনে ভর্তি সংক্রান্ত একটি ভিডিও টিউটোরিয়াল প্রকাশ করার কথা থাকলেও তা প্রকাশ করা হয়নি।

অনলাইনে ভর্তি প্রক্রিয়া সহজতর করতে প্রশিক্ষণ সংক্রান্ত এ ভিডিও টিউটোরিয়াল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও ইউটিউবে ১৮ নভেম্বর ৯ টায় প্রকাশ করার কথা ছিল।

গত শনিবার বিশ্ববিদ্যালয়ের জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম স্বাক্ষতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, “২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতকে (সম্মান) ভর্তি সংক্রান্ত ভিডিও টিউটোরিয়াল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও ইউটিউবে প্রকাশ করা হবে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এবং অধিভুক্ত অনার্স কলেজের শিক্ষকদের জন্য অনলাইন ভর্তি প্রক্রিয়াটি সহজভাবে শেষ করার লক্ষ্যে এ ভিডিও টিউটোরিয়াল প্রকাশ করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.edu.bd) এবং ইউটিউবে ১৮ নভেম্বর সকাল ৯ টা থেকে ভিডিও টিউটোরিয়ালটি পাওয়া যাবে।”

কিন্ত মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত একাধিকবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.edu.bd) গিয়ে “Website is Under Construction” লেখাটি দেখা যায়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল সংক্রান্ত অন্য একটি ওয়েবসাইটে (www.nubd.info) গিয়েও ভিডিও টিউটোরিয়ালটি পাওয়া যায়নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিমের মুঠোফোন ও ল্যান্ড ফোনে একধিক বার যোগাযোগের চেষ্টা করলেও তা বন্ধ পাওয়া যায়।

ভর্তি পরীক্ষা কমিটির পক্ষ থেকে দেওয়া টেলিফোন নাম্বারে যোগাযোগের চেষ্টা করলে তাও বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য গত শুক্রবার জাতীয় বিশ্ববিদ্যালয়েল সিনেট হলে ২০১৩-১৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) কোর্সের অনলাইনে ভর্তি সংক্রান্ত দুইদিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, পরীক্ষা নিয়ন্ত্রকসহ অন্যান্য কর্মকর্তা ও ৫০০ জনের মতো কলেজ শিক্ষক প্রতিনিধি অংশগ্রহণ করে বলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়।

এদিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে স্নাতক(সম্মান) ১ম বর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ২০ নভেম্বর বুধবার থেকে শুরু হবে।৫ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন ফরম সংগ্রহ করা যাবে এবং একই সময়ের মধ্যে সংশ্লিষ্ট কলেজে ফরম জমা দিতে হবে। ভর্তি পরীক্ষা ২৭ ডিসেম্বর শুক্রবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

(দিরিপোর্ট/এসআর/এমডি/নভেম্বর ১৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর