thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

সংলাপ ও সমঝোতার উদ্যোগ নিতে রাষ্ট্রপতিকে আহবান

২০১৩ নভেম্বর ১৯ ১৯:৪৮:৫৬
সংলাপ ও সমঝোতার উদ্যোগ নিতে রাষ্ট্রপতিকে আহবান

দিরিপোর্ট প্রতিবেদক : রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংক্ষিপ্ত ব্রিফিংয়ে বলেছেন, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে আমরা বিরোধী দলের নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে এসেছিলাম।

আমরা আমাদের বক্তব্য রাষ্ট্রের সবচেয়ে বড় অভিভাবকের কাছে তুলে ধরেছি।

তাকে আমরা অনুরোধ করেছি, আলোচনার ভিত্তিতে সংলাপ ও সমঝোতার উদ্যোগ নিতে।

রাষ্ট্রপতি আমাদের সঙ্গে আন্তরিক পরিবেশে কথা বলেছেন।

তিনি আমাদের বলেছেন, সংবিধানের ভেতরে থেকে তিনি যা করার চেষ্টা করবেন। আপনাদের বক্তব্য আমি সরকারের কাছে পৌঁছে দেব।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোটের ২০ সদস্যের প্রতিনিধি দল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে প্রবেশ করেন। সাড়ে ৭টায় তারা সেখান থেকে বের হয়ে আসেন এবং বঙ্গভবন চত্বরে সাংবাদিকদের সামনে সংক্ষিপ্ত ব্রিফিং করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন- দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান।

এর আগে, রাষ্ট্রপতি আব্দুল হামিদ অ্যাডভোকেটের সঙ্গে সাক্ষাতের জন্য বঙ্গভবনে ১৮ দলের নেতারা আলাদা আলাদাভাবে আসেন। সাক্ষাতের জন্য পূর্বনির্ধারিত সময় ছিল সন্ধ্যা সাড়ে ৬টা। বিরোধী দলের নেতা খালেদা জিয়া বঙ্গভবন চত্বরে ২৫ মিনিট আগে আসেন। এ সময় তিনি বঙ্গভবন চত্বরে গাড়িতে সময় কাটান। সন্ধ্যা ৬টা ১৪ মিনিটে তিনি বঙ্গভবনে প্রবেশ করেন।

রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে আরো উপস্থিত ছিলেন- ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ড. আব্দুল মঈন খান ও গয়েশ্বর চন্দ্র রায়। এছাড়া ১৮ দলীয় জোটের শীর্ষ নেতাদের মধ্যে এলডিপির চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমদ, খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক, বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যাপক একেএম নাজির আহম্মেদ, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মে. জে (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীরপ্রতিক, এনপিপি চেয়ারম্যান শওকত হোসেন নিলু, এনডিপির সভাপতি গোলাম মুর্তজা, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাপ সভাপতি জেবেল রহমান গানি বৈঠকে অংশ নেন।

চিত্রগ্রাহক : শাহীন ভূঁইয়া

(দিরিপোর্ট/টিএস/এমএআর/নভেম্বর ১৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর