thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন শ্রমমন্ত্রী

২০১৩ নভেম্বর ২০ ১১:৫০:০৯
মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন শ্রমমন্ত্রী

দিরিপোর্ট প্রতিবেদক : তৈরি পোশাক খাতের মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে বুধবার বিকেল ৩টায় জরুরি বৈঠকে বসবেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু। বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিক অসন্তোষের প্রেক্ষিতে করণীয় নির্ধারণে এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এমএস আরিফুজ্জামান দিরিপোর্টকে জানান, বিকেল ৩টায় শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন। সভায় ৫৪টি শ্রমিক সংগঠনের নেতা, তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) এবং নিট পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিকেএমইএ) সভাপতি উপস্থিত থাকবেন।

এছাড়াও সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্য, পুলিশ মহাপরিদর্শক, বিজিবির (বর্ডার গার্ড অব বাংলাদেশ) মহাপরিচালক, র‌্যাব মহাপরিচালক ও শিল্প পুলিশ মহাপরিচালককে সভায় উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে বলেও জানান তিনি।

মালিক, শ্রমিক ও সরকারের দরকষাকষির মধ্যে ৫ নভেম্বর এক সভায় পোশাক শ্রমিকদের জন্য পাঁচ হাজার ৩০০ টাকা ন্যূনতম মজুরি নির্ধারণ করে মজুরি বোর্ড। প্রথমে এ মজুরি না মানলেও পরে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে মেনে নেন মালিকরা।

ন্যূনতম মজুরি আট হাজার টাকা করার দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভের মুখে গত কয়েকদিনে আশুলিয়া, গাজীপুর ও সাভারের অনেক পোশাক কারখানা বন্ধ হয়ে গেছে।

উল্লেখ্য, পোশাক কারখানা মালিকরা মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের সঙ্গেও বৈঠক করেন।

(দিরিপোর্ট/আরএমএম/এমসি/জেএম/নভেম্বর ২০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর