thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

‘সরকার পরিবর্তন না হলে নির্বাচন নয়’

২০১৩ নভেম্বর ২০ ১৪:১৬:১৯
‘সরকার পরিবর্তন না হলে নির্বাচন নয়’

দিরিপোর্ট প্রতিবেদক : সরকার পরিবর্তন না হলে নির্বাচনে যাবে না ১৮ দল। একইসঙ্গে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে তারেক রহমানের ৪৯তম জন্মদিন উপলক্ষে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যে মন্ত্রিসভা গঠন করা হয়েছে তা সর্বদলীয় নয়। এটা মহাজোট সরকারের পুনঃগঠিত মন্ত্রিসভা। এ সরকারে সংসদে প্রতিনিধিত্বকারী অর্ধেক দলই নেই। তাই এই সরকারের চেহারা পরিবর্তন না হলে নির্বাচনে যাবে না ১৮ দল। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, নির্দলীয় সরকার না হলে বিরোধী দল নির্বাচনে যাবে না।

তিনি বলেন, গোটা দেশ এই সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। দেশ একতরফা কোনো নির্বাচন চায় না। জনগণ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চায়। আমরা কোনো পাতানো নির্বাচনে যাবো না। প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে নৌকায় ভোট চেয়ে বেড়াচ্ছেন। আওয়ামী লীগের নেতারা ঢাকঢোল বাজিয়ে মনোনয়ন কিনছেন। আমাদের বলছেন আপনারা নির্বাচনে আসুন। আমরা ডুগডুগি বাজিয়ে এ নির্বাচনে অংশ নেব না।

যখন নির্বাচন আসছে তখন কারা নাটাই নাড়ছে, কারা তথাকথিত নির্বাচন করতে যাচ্ছে- এমন প্রশ্ন করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, উত্তর-দক্ষিণ স্লোগান দিলে হবে না। ভাইয়ের স্লোগান দিলে হবে না। গণতন্ত্র রক্ষায় রাজপথে ঝাঁপিয়ে পড়তে হবে। স্বৈরাচারী সরকারকে উৎখাত করতে, পরাজিত করতে জেগে উঠতে হবে। তাহলেই আমরা জয়ী হতে পারবো। আমরা চরম সময়ে পৌঁছে গেছি। আমরা যদি যুদ্ধে জয়ী হতে পারি তাহলে গণতন্ত্র রক্ষা হবে।

উপস্থিত নেতাকর্মীদের আহ্বান জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, জন্মদিনে কেক কেটে নয়; আসুন তারেক রহমান, জিয়াউর রহমান, দেশনেত্রী খালেদার নেতৃত্ব আঁকড়ে ধরে আন্দোলনে ঝাপিয়ে পরি। গণতান্ত্রিক আন্দোলনে জয়ী হই। এটাই আমাদের শপথ হোক।

দানবীয় সরকার মওদুদ, এমকে আনোয়ার, রফিকসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার করেছে উল্লেখ করে তিনি বলেন, শুধু দুই একটা গাড়ি ভাঙচুর করলেই হবে না। ছাত্রদলের সাধারণ সম্পাদক গ্রেফতার হয়েছে, ঘরে বসে থাকলে চলবে না।

আলোচনা সভায় বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামছুজ্জামান দুদু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য আফম ইউসুফ হায়দার, প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, গীতিকার গাজী মাযহারুল আনোয়ার, সাংবাদিক রুহুল আমীন গাজী প্রমুখ।

ছাত্রদল সভাপতি আব্দুল কাদের ভূইয়া জুয়েল আলোচনা সভায় সভাপতিত্ব করার কথা থাকলেও অনুষ্ঠানে আসেননি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদ। আলোচনা শেষে মির্জা ফখরুল তারেক রহমানের জন্মদিনের কেক কাটেন।

(দিরিপোর্ট/এমএইচ/এমডি/নভেম্বর ২০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর