thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫,  ১০ রবিউল আউয়াল ১৪৪০

‘শ্রমিকদের প্রতি মালিকদের যত্নবান হতে হবে’

২০১৪ মে ০১ ১৯:২৫:২০
‘শ্রমিকদের প্রতি মালিকদের যত্নবান হতে হবে’

খুলনা ব্যুরো : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, ‘মালিক-শ্রমিক সুসম্পর্ক স্থাপনের মাধ্যমে শ্রমিকদের সকল সমস্যা দূর করা সম্ভব। বর্তমান সরকার শ্রমিকবান্ধব। শ্রমিকদের প্রতি মালিকদেরও যত্মবান হতে হবে।’

খুলনার ডুমুরিয়া উপজেলায় মহান মে দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জেলা মাহেন্দ্র মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ও শ্রমিক লীগ যৌথভাবে এ সভার আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, ‘কর্মক্ষেত্রে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি, শ্রমিক এবং মালিকদের মধ্যে সুসম্পর্ক, পেশাগত দক্ষতা, স্বাস্থ্য ও নিরাপত্তা, শ্রমিকদের সার্বিক কল্যাণ এবং আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। শ্রমিক-মালিকদের মধ্যে পারস্পরিক আস্থা থাকলে কর্মক্ষেত্রে সুবাতাস বইবে।’

ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ এবিএম শফিকুল ইসলাম, সহ-সভাপতি শাহনেওয়াজ জোয়ার্দার, এম এম সুলতান আহমেদ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামছুদ্দৌজা প্রমুখ সভায় বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন ডুমুরিয়া উপজেলা জাতীয় শ্রমিক লীগের আহবায়ক শেখ শওকত হোসেন।

পরে প্রতিমন্ত্রী ডুমুরিয়া উপজেলার নির্মাণ শ্রমিক ইউনিয়ন আয়োজিত মহান মে দিবস উপলক্ষে আরেক আলোচনা সভায় বক্তৃতা করেন। বিকেলে প্রতিমন্ত্রী ডুমুরিয়া শহীদ যোবায়ের আলী মিলনায়তনে রবীন্দ্র জয়ন্তী উপলক্ষে প্রস্তুতি সভায় যোগদান করেন।

(দ্য রিপোর্ট/এটি/একে/মে ১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর