thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান

২০১৩ নভেম্বর ২০ ২০:৫৭:০২
জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান

দিরিপোর্ট প্রতিবেদক : গত কয়েকদিনে সাভার, টঙ্গী, আশুলিয়া, গাজীপুর এলাকায় তৈরি পোষাক কারখানায় হামলা ও ভাংচুরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)।

পাশাপাশি, যারা অন্যায়ভাবে হামলা ও ভাংচুরের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে ডিসিসিআই।

শ্রমিক অসন্তোষে বুধবার গাজীপুরে বিদেশি বিনিয়োগে প্রতিষ্ঠিত নিও জিপার কোম্পানী লিমিটেডে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এরই প্রেক্ষিতে ঢাকা চেম্বার এই উদ্বেগ প্রকাশ করে।

ডিসিসিআই সভাপতি সবুর খান জানান, দেশের তৈরি পোশাক খাতে চলমান সহিংসতা ও ভাংচুরের ঘটনা দেশের সামগ্রিক অর্থনীতির জন্য চরম হুমকি। এখনই এ সংহিসতা বন্ধ করা না গেলে দেশের তৈরি পোষাকখাতসহ সামগ্রিক অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে। এমনকি এ খাতে বিদেশি কার্যাদেশও কমে যেতে পারে। পাশপাশি ক্রেতারা বিকল্প গন্তব্যে তাদের কার্যাদেশ সরিয়ে নিতে পারে। এতে শুধুমাত্র কারখানা মালিকপক্ষই নয়, সাধারণ শ্রমিকরাও ক্ষতিগ্রস্ত হবে।

তিনি বলেন, দেশের স্বার্থে আমাদের তৈরি পোষাক খাতকে রক্ষা করতে হবে। থেমে থেমে এ ধরনের ভাংচুরের ঘটনা ঘটতে থাকলে উদ্যোক্তারা এ খাতে বিনিয়োগে আগ্রহ হারিয়ে ফেলবে। ডিসিসিআই মনে করে যে কোন দাবি দাওয়া আলোচনার মাধ্যমে সুরাহা করা সম্ভব।

(দিরিপোর্ট/এআই/এমডি/নভেম্বর ২০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর