thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

১৮ ডিসেম্বর নারী উদ্যোক্তা সম্মেলন

২০১৩ নভেম্বর ২১ ১৩:৪৪:৩০
১৮ ডিসেম্বর নারী উদ্যোক্তা সম্মেলন

দিরিপোর্ট প্রতিবেদক : দেশের নারী উদ্যোক্তা ও তাদের পণ্য নিয়ে ১৮ ডিসেম্বর রূপসী বাংলা হোটেলে দিনব্যাপী নারী উদ্যোক্তা সম্মেলন আয়োজন করেছে বাংলাদেশ ব্যাংক। মেলায় সারাদেশ থেকে ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের ১ হাজার নারী উদ্যোক্তা অংশ নেবেন।

সম্মেলনে দেশের প্রতিটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীসহ বিশ্বব্যাংক, এশিয়া উন্নয়ন ব্যাংক, আইএমএফ, জাইকা, ইউএসএইড, ইউএনডিপি, কেয়ারসহ বিভিন্ন আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। এছাড়া বিদেশি রাষ্ট্রদূতদের আমন্ত্রণ জানানো হবে বলে জানা গেছে।

কেন্দ্রীয় ব্যাংকের এসএমই শাখার প্রধান সুকোমল রায় দিরিপোর্টকে বলেন, দেশে নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে কেন্দ্রীয় ব্যাংক কাজ করছে। এই লক্ষ্যে ১৮ ডিসেম্বর এই সম্মেলনের আয়োজন করেছে বাংলাদেশ ব্যাংক। এতে কয়েকজন নারী উদ্যোক্তাকে সম্মাননা দেয়া হবে।

সম্মেলনটি উদ্বোধন করবেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। এরপর বিভিন্ন দাতা সংস্থার প্রতিনিধি, এসএমই বিশেষজ্ঞ, নারী উদ্যোক্তা সংগঠনের প্রতিনিধিরা আলোচনা করবেন। সম্মেলনে আরো থাকবে সফল নারী উদ্যোক্তাদের নিয়ে আলোচনা, উদ্যোক্তা ও ব্যাংক কর্মকর্তাদের মধ্যে কথোপকথন, উন্মুক্ত আলোচনা ও গ্রুপ আলোচনা।

সম্মেলনের পাশাপাশি উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনীরও ব্যবস্থা থাকবে। দর্শনার্থীদের জন্য সম্মেলন ও মেলা উন্মুক্ত থাকবে।

(দিরিপোর্ট/এএইচ/ডব্লিউএস/এমডি/নভেম্বর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

নারী এর সর্বশেষ খবর

নারী - এর সব খবর