thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ভারপ্রাপ্ত উপাচার্য ও উপ-উপাচার্য অবরুদ্ধ

২০১৩ নভেম্বর ২১ ২০:২৯:৪১
ভারপ্রাপ্ত উপাচার্য ও উপ-উপাচার্য অবরুদ্ধ

জাবি সংবাদদাতা : টানা দ্বিতীয় দিনের মতো অবরুদ্ধ হয়ে আছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এম এ মতিন ও উপ-উপাচার্য অধ্যাপক আফসার আহমদ।

শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ঐক্য ফোরাম তাদের অবরুদ্ধ করে রেখেছেন। উপাচার্যের পদত্যাগের দাবিতে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে সর্বাত্মক ধর্মঘট পালন করছেন তারা।

অন্যদিকে, নির্বাচন কমিশনের নিকট কয়েকটি দাবি জানিয়ে ক্যাম্পাসে মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন।

উপাচার্য প্যানেল নির্বাচন দেওয়া ও সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন বাতিলের দাবিতে বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে ভারপ্রাপ্ত ভিসি ও প্রো-ভিসিকে অবরুদ্ধ করে রাখেন আন্দোলনরত শিক্ষকেরা। দাবি না মানা পর্যন্ত তাদের অবরুদ্ধ করে রাখা হবে বলে জানান ঐক্য ফোরামের সদস্য সচিব অধ্যাপক কামরুল আহছান।

এছাড়াও দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক ধর্মঘট পালন করবে ঐক্য ফোরাম। তবে ক্লাস, পরীক্ষা ও পরিবহন ধর্মঘটের আওতামুক্ত বলে জানান তিনি।

অন্যদিকে, বৃহস্পতিবার সকাল ১১টায় নির্বাচন কমিশনের বিভিন্ন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে মিছিল করে ছাত্র ইউনিয়ন। মিছিল শেষে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি জাহিদুল ইসলাম জিন্নাহ বলেন, মনোনয়নপত্র তোলার তারিখ শেষ হওয়ার আগেই ভোটার তালিকা প্রণয়ন করতে হবে। অন্যথায় নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে।

এমফিল ও পিএইচডি শিক্ষার্থীদের নির্বাচনের সুযোগ দেওয়ার সমালোচনা করে ছাত্র ইউনিয়নের সভাপতি আরো বলেন, হলগুলোতে যে অস্ত্র মজুদ আছে তা প্রশাসনকে নির্বাচনের আগেই উদ্ধার করতে হবে।

(দিরিপোর্ট/এএস/এমএইচও/এমএআর/নভেম্বর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর