thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বহদ্দারহাট ফ্লাইওভার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

২০১৩ অক্টোবর ১২ ১২:৪৭:০৩ ০০০০ 00 ০০ ০০:০০:০০
বহদ্দারহাট ফ্লাইওভার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : চট্টগ্রামের বহদ্দারহাট ফ্লাইওভারের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ফিতা কেটে এটির উদ্বোধন করেন তিনি।

ফ্লাইওভার উদ্বোধনের পর প্রধানমন্ত্রী সকাল ১১টার দিকে জামালখানে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ সম্বলিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করেন।

এরপর সাড়ে ১১টার দিকে জাতীয় মসজিদ জমিয়াতুল ফালাহ ময়দানে ২৯টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ-সিডিএ জানায়, বহদ্দারহাট বাস টার্মিনালের সঙ্গে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলা এবং কক্সবাজারের সংযোগ রক্ষাকারী সড়কে এক দশমিক ৩৩ কিলোমিটার দীর্ঘ এ ফ্লাইওভারের নির্মাণ কাজ শুরু হয় ২০১০ সালের ডিসেম্বরে।

সিডিএর নিজস্ব অর্থায়নে ১০৬ কোটি টাকা ব্যয়ে এ ফ্লাইওভার তৈরি করা হয়। গত বছরের ২৪ নভেম্বর গার্ডার ধসে ১৩ জনের মৃত্যুর পর থেকে ফ্লাইওভারটির নির্মাণ কাজের তদারকি করে সেনাবাহিনী।

সিডিএ’র বোর্ড সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান এর আগে দিরিপোর্ট২৪কে জানান, প্রধানমন্ত্রীর সফরসূচিতে জনসভার কোন কর্মসূচি নেই। তবে জমিয়াতুল ফালাহ মাঠে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখবেন তিনি।

তিনি আরো জানান, সেনানিবাসে যোহরের নামাজ ও মধ্যাহ্ন ভোজের পর প্রধানমন্ত্রী বাংলাদেশ মিলিটারি একাডেমির (বিএমএ) উদ্দেশে যাত্রা করবেন। সেখানে বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধনের পর হেলিকপ্টারযোগে পতেঙ্গা যাবেন। দরবারে যোগদানের পর বাংলাদেশ নেভাল একাডেমির হেলিপ্যাড থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী।

শনিবার সকাল ৯টা ৪০ মিনিটে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম ১৮ ইঞ্জিনিয়ার্স প্রশিক্ষন মাঠে অবতরণ করেন প্রধানমন্ত্রী ।

যেসব প্রকল্পের উদ্বোধন করা হয় :

অক্সিজেন-কুয়াইশ সড়ক, দেওয়ানহাট ওভারপাস, সল্টগোলা কর্মজীবী মহিলা ডরমেটরি, ঢাকা ট্রাংক রোড (অলংকার থেকে দেওয়ানহাট), আরাকান রোড, হাটহাজারী রোড (অক্সিজেন-অলিখাঁ মসজিদ), পাঠানটুলি রোড, কলেজ রোড (গণি বেকারি-অলিখাঁ মসজিদ), সিডিএ গার্লস স্কুল এন্ড কলেজ, বিপণিবিতান বি-ব্লক (দশম তলা) এবং ডবলমুরিং থানার সিডিএ আবাসিক এলাকার শিক্ষা কমপ্লেক্স। পটিয়া পৌরসভা, রাউজান উপজেলায় ২৫ মেগাওয়াট ডুয়েল ফুয়েল বিদ্যুৎপ্লান্ট, রাঙ্গুনিয়া উপজেলায় শেখ রাসেল অ্যাভিয়ারি অ্যান্ড ইকো পার্ক, রাউজানে মহাকবি নবীন চন্দ্র সেন স্মৃতি কমপ্লেক্স, সীতাকুণ্ডের কুমিরা ফেরিঘাটের জেটি, মিরসরাই উপজেলা অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার, পটিয়ায় গোবিন্দরখালী সুপার মার্কেট কাম কমিউনিটি সেন্টার, ফটিকছড়ি উপজেলার ফতেহপুর কমিউনিটি সেন্টার।

এছাড়া নগরীর বিবিরহাটে আধুনিক খাদ্য পরীক্ষাগার, চান্দগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন, রিজবিয়া সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসা বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, বাঁশখালী বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, পশ্চিম বাঁশখালী উপকূলীয় ডিগ্রি কলেজ বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, পটিয়া পৌরসভা বাস টার্মিনাল ও পটিয়া পৌর অডিটরিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

এর আগে, গত ৩০ আগস্ট চট্টগ্রামের ফটিকছড়ির ভূজপুরে জনসভা ও কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন-ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য চট্টগ্রাম এসেছিলেন তিনি।

(দিরিপোর্ট২৪/ওএস/এমএআর/জেএম/অক্টোবর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর