thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ঢাবির ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি, আটক ১২

২০১৩ নভেম্বর ২২ ১২:৪৫:১৫
ঢাবির ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি, আটক ১২

ঢাবি প্রতিবেদক : ডিজিটাল জালিয়াতির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২ শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাদেরকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে।

শুক্রবার সকালে পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, টিচার্স ট্রেনিং সেন্টার থেকে ৪ জন, শেখ বোরহান উদ্দিন কলেজ থেকে ২ জন, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল থেকে ১ জন, অগ্রণী স্কুল এন্ড কলেজ থেকে ১ জন, বিশ্ববিদ্যালয়ের মোকাররম হোসেন ভবন থেকে ১ জন, ঢাকা সিটি কলেজ থেকে ১ জন, বুয়েট ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে ১ জন ও গার্হস্থ্য অর্থনীতি কলেজ থেকে ১ জনকে আটক করা হয়েছে।

পরীক্ষা কেন্দ্রে কর্তব্যরত পরিদর্শকেরা জানান, তাদের প্রত্যেকের কাছে মোবাইলে এসএমএস এবং ক্যালকুলেটরের মধ্যে মোবাইলের ডিভাইস পাওয়া গেছে।

আটকেরা হলেন- আতিকুর রহমান (রোল-৩৪১৭৪৭), শাহরিয়ার (রোল-৩৩১২৭৪), ফাহমিদা জামান জুঁই (রোল-৩৪২২০৩), অপু (রোল-৩৪১৭৩৭), রাকেশ ভৌমিক (রোল-৩২৮১৭১), সাদিয়া সুলতানা (রোল-৩২৬৮৩৭), অমৃত সরকার (রোল-৩৪০৫১১), রেজাউর রহমান (৩৪৪৯০৬), জুয়েল রানা (রোল-৩৫১৪৩২), সাইফুল ইসলাম (রোল-৩০৫২২০) এবং বাসেতুল ইসলাম (রোল-৩২২৮৯০)।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. এম আমজাদ আলী বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর আটকদেরকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে। আগে থেকেই খবর পাওয়ার কারণে তাদেরকে আটক করা সম্ভব হয়।

(দিরিপোর্ট/জেএইচ/এমডি/এইচএসএম/নভেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর